আজ ৭০ বছর পূর্ণ করলেন নায়ক আলমগীর

আজ ৭০ বছর পূর্ণ করলেন নায়ক আলমগীর

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০১ ৩ এপ্রিল ২০২০  

নায়ক আলমগীর

নায়ক আলমগীর

চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তী নায়ক আলমগীর আজ ৭০ বছর পূর্ণ করছেন। দিনটিতে বিশেষ পরিকল্পনা নেই তার। বিশ্বব্যাপী করোনাভাইরাসের বিপর্যস্ত অবস্থার কারণে পরিকল্পনা থেকে দূরে সরে আসেন। বেশ কিছুদিন ধরে রাজধানীর আসাদগেটে নিজ বাসাতেই অবস্থান করছেন।

আলমগীর বলেন, করোনাভাইরাসের কারণে জন্মদিনের পরিকল্পনা থেকে সরে এসেছি। সবাইকে ঘরে থেকেই নিরাপদে থেকে এই ভাইরাসকে মোকাবেলা করতে হবে। সরকারের বিধি-নিষেধ আন্তরিকতার সঙ্গে মেনে চলতে হবে। তাহলেই আমরা জয়ী হতে পারব। সবার জন্য দোয়া করছি, যেন সবাই পরিবার নিয়ে ভালো থাকেন। 

আলমগীর বলেন, বছরজুড়েই আমি আমার সাধ্যমতো চলচ্চিত্র এবং চলচ্চিত্রের বাইরে অনেক মানুষকে সহযোগিতা করে থাকি। আর করোনাভাইরাসের এই পরিস্থিতিতে অবশ্যই সহযোগিতা করছি। তবে সহযোগিতা আমি কাকে করি, কীভাবে করি তা জানাতে কখনোই আগ্রহী ছিলাম না, এখনো নই। আমি জেনেবুঝে সাধ্যমত সহযোগিতা করছি। 

১৯৫০ সালের ৩ এপ্রিল রাজধানীর ঢাকা মেডিকেল কলেজে আলমগীরের জন্ম হয়। তার শৈশব-যৌবন কেটেছে তেজগাঁও এলাকায়। আলমগীর অভিনীত প্রথম চলচ্চিত্র আলমগীর কুমকুম পরিচালিত আমার জন্মভূমি। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ভাত দে, মা ও ছেলে, মায়ের দোয়া, ক্ষতিপূরণ, মরণের পরে, পিতা মাতা সন্তান, অন্ধ বিশ্বাস, দেশপ্রেমিক, মায়ের অধিকার, সত্যের মৃত্যু নাই, জীবন মরণের সাথী, কে আপন কে পর। 

অভিনয়ের পাশাপাশি প্রযোজক, গায়ক ও পরিচালক হিসেবে সুনাম কুড়িয়েছেন আলমগীর। সর্বশেষ ২০১৮ সালে নায়ক আলমগীর একটি সিনেমার গল্প নামের সিনেমা নির্মাণ করেন। 

ডেইলি বাংলাদেশ/এনএ