Alexa আজীবন সম্মাননা পেলেন আনোয়ারা ও রঞ্জিত মল্লিক

আজীবন সম্মাননা পেলেন আনোয়ারা ও রঞ্জিত মল্লিক

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:১১ ২২ অক্টোবর ২০১৯   আপডেট: ০১:৫৪ ২২ অক্টোবর ২০১৯

দুই বাংলার চলচ্চিত্র নিয়ে আয়োজিত ‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড (বিবিএফএ)’-এ আজীবন সম্মাননা পেলেন বাংলাদেশের গুণী অভিনেত্রী আনোয়ারা বেগম ও পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিক। 

সন্ধ্যায় বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রী মিলনায়তনে জমকালো আয়োজনে আনোয়ারার হা‌তে সম্মাননা তু‌লে দেন কলকাতার নির্মাতা গৌতম ঘোষ। আর র‌ঞ্জিত ম‌ল্লি‌কের হা‌তে সম্মাননা স্মারক তু‌লে দেন প্রসেনজিৎ।

এ সময় আনোয়ারা ব‌লেন, দুই বাংলার এতো বড় একটা আ‌য়োজন থে‌কে আমি আজীবন সম্মাননা পা‌বো এটা কখ‌নো কল্পনাও ক‌রি‌নি। আ‌য়োজক‌দের অনেক ধন্যবাদ জানাই দুই বাংলার চলচ্চিত্র নি‌য়ে এমন দারুণ একটা আ‌য়োজন করার জন্য। দুই বাংলার চল‌চ্চি‌ত্রের মানুষ‌দের এ মি‌লন‌মেলা বাংলা চ‌চ্চি‌ত্রের শুভ দি‌নের দি‌কেই ইঙ্গিত ক‌রে।

রঞ্জিত মল্লিক বলেন, দুই বাংলার প্রথম অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আমাকে সম্মানিত করায় আমি আয়োজকদের কাছে কৃতজ্ঞ। দুই বাংলার বিশাল সিনেমার মার্কেট, আমরা এক হয়ে কাজ করলেই সেই মার্কেট ধরতে পারবো। সবাই মিলে চেষ্টা করি আশা করি আবারো বাংলা সিনেমার সুদিন ফিরে আসবে। আর একটা কথা বলতে চাই বাংলাদেশের মতো অতিথি পরায়ন দেশ বিশ্বে আর একটিও নেই। অনেক দেশেই গিয়েছি কিন্তু এখানকার মতো অতিথেয়তা কোথাও পাই নি।

এদিকে প্রথমবারের মতো বর্ণাঢ্য এই আয়োজনে যুক্ত হয়েছে নতুন চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান টিএম ফিল্মস। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ও বসুন্ধরা গ্রুপের উদ্যোগে এ পুরস্কার অনুষ্ঠানটি নিবেদন করছে প্র‌যোজনা প্র‌তিষ্ঠান‌টি।

পুরস্কার প্রাপ্তদের বাছাই করার লক্ষ্যে বাংলাদেশ থেকে জুরি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন আলমগীর, কবরী, ইমদাদুল হক মিলন, খোরশেদ আলম খসরু ও হাসিবুর রেজা কল্লোল। অন্যদিকে, ভারত থেকে ছি‌লেন গৌতম ঘোষ, ব্রাত্য বসু, গৌতম ভট্টাচার্য, অঞ্জন বোস ও তনুশ্রী চক্রবর্তী।

ডেইলি বাংলাদেশ/এনএ/আরএ