Alexa আকর্ষণীয় ত্বক পেতে ব্যবহার করুন এই জাদুকরী তেল

আকর্ষণীয় ত্বক পেতে ব্যবহার করুন এই জাদুকরী তেল

মাহমুদা রহমান অরিন ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩১ ২৫ আগস্ট ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রত্যেকেই ত্বকের উজ্জ্বল ও কোমলতা ধরে রাখতে চায়। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বক নিস্তেজ ও প্রাণহীন দেখায়। তাই উজ্জ্বল ত্বক পেতে অনেকেই বিভিন্ন ব্র্যান্ডের ক্রীম ও ফেস প্যাক ব্যবহার করেন। কিন্তু আপনি জানেন কি মাত্র একটি তেল ব্যবহার করে সহজেই ত্বকের উজ্জ্বলতা পেতে পারেন? জোজোবা তেল যা ত্বকের জন্য খুব কার্যকর। চলুন তবে জেনে নেয়া যাক, এই তেল সম্পর্কে-

আকর্ষণীয় ত্বক পেতে
জোজোবা তেল ত্বককে কোমল ও উজ্জ্বল করে তোলে। ঘুমাতে যাওয়ার আগে এই তেল মুখ ও হাতে লাগান। সকালে ধুয়ে ফেলুন। এটি ত্বককে আর্দ্র রাখতে সহায়তা করে।

ত্বকের সমস্যা নিরাময়ে
জোজোবা তেলে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি রয়েছে। এই তেল একজিমা ও রোসেসিয়ার মতো ত্বকের সমস্যা নিরাময় হিসেবে পরিচিত। একটি তুলার বল ভিজিয়ে প্রতিদিন দুইবার ত্বকে লাগান।

তৈলাক্ততা কমাতে
জোজোবা তেল ত্বকের অতিরিক্ত তেল থেকে মুক্তি পেতে সহায়তা করে। এটি তৈলাক্ত ত্বকের জন্য বেশ ভালো। কারণ এটি সিবাম উৎপাদনে নিয়ন্ত্রণ করে।

উজ্জ্বল ত্বকের চাবিকাঠি
জোজোবা তেল ভিটামিন ই এর উৎস। এই তেল নিয়মিত ব্যবহার করলে বলিরেখা দূর করতে সাহায্য করে। জোজোবা তেলে অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে। এটি এন্টিসেপটিক। যার ফলে ব্রণ ও ব্ল্যাকহেডগুলো সহজেই সারিয়ে তুলতে পারে।

কোলাজেন বাড়ায়
জোজোবা তেলে অ্যান্টিঅক্সিডেন্ট থাকার কারণে শরীরে কোলাজেন তৈরি করতে সহায়তা করে। এটি একটি প্রয়োজনীয় প্রোটিন। যা ত্বককে প্রাণবন্ত করে তোলে।

ডেইলি বাংলাদেশ/এমআর/জেএমএস