আওয়ামী লীগের ৮৭ জনের নাম ঘোষণা
Best Electronics

উপজেলা নির্বাচন 

আওয়ামী লীগের ৮৭ জনের নাম ঘোষণা

ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২২ ৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ১৩:২৭ ৯ ফেব্রুয়ারি ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৮৭ জনের নাম ঘোষণা করা হয়েছে। 

শনিবার বেলা ১২ টার দিকে রাজধানীর ধানমন্ডিতে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এসব নাম ঘোষণা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

ওবায়দুল কাদের জানান, পুরষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ কাউকে মনোনয়ন দেবে না। উন্মুক্ত নির্বাচন করতে পারবেন দলের যে কেউ। 

তিনি বলেন, চার দিনে চেয়ারম্যান পদে ২ হাজার ৭৬টি এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ হাজার ৪৮৫টি ফরম বিক্রি হয়েছে। সেই হিসেবে আওয়ামী লীগের আয় হয়েছে পাঁচ কোটি ৮৯ লাখ পাঁচ হাজার টাকা।

এবার পাঁচ ধাপে দেশের ৪৯২ উপজেলা পরিষদে ভোট করার পরিকল্পনা নিয়েছে নির্বাচন কমিশন। আগামী ১০ মার্চ প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট হবে। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন। স্থানীয় সরকারের এ নির্বাচন সামনে রেখে গত সোমবার মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ, শেষ হয় বৃহস্পতিবার। চেয়ারম্যান পদে প্রতিটি মনোনয়ন ফরমের জন্য ২০ হাজার টাকা, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য ৫ হাজার টাকা করে নেওয়া হয়।

এর আগে শুক্রবার গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা শেষে একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের নাম ঘোষণা করা হয়। এতে মোট ৪১ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics