আওয়ামী লীগের উদ্যোগে ধর্মীয় প্রতিষ্ঠানে থার্মোমিটার বিতরণ

আওয়ামী লীগের উদ্যোগে ধর্মীয় প্রতিষ্ঠানে থার্মোমিটার বিতরণ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৪ ৬ এপ্রিল ২০২০   আপডেট: ১৫:৫৮ ৬ এপ্রিল ২০২০

প্রতিনিধিদের হাতে থার্মোমিটার দেয়া হচ্ছে। ছবি: ডেইলি বাংলাদেশ

প্রতিনিধিদের হাতে থার্মোমিটার দেয়া হচ্ছে। ছবি: ডেইলি বাংলাদেশ

মহামারি করোনাভাইরাস শনাক্ত করার জন্য দেশের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে থার্মাল থার্মোমিটার দিয়েছে আওয়ামী লীগ। 

সোমবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে এসব জিনিস তুলে দেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। 

এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে অ্যান্টিসেপটিক সাবান, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক এবং চিকিৎসকদের জন্য পিপিই বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি। 

জানা গেছে, এসব সামগ্রীর মধ্যে সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রী ও পিপিই বিতরণ করা হয়েছে। এছাড়াও থার্মাল থার্মোমিটার বিতরণ করা হয়েছে ইমাম প্রশিক্ষণ একাডেমি, রামকৃষ্ণ মিশন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদসহ আরো অনেক মসজিদে। 

এসবের মধ্যে উল্লেখযোগ্য হলো- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ, ইমাম প্রশিক্ষণ একাডেমি, বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন, রামকৃষ্ণ মিশন, মেরুল বাড্ডা বৌদ্ধ মন্দির, কক্সবাজার জেলা আওয়ামী লীগ, বাংলাদেশ সংবাদ সংস্থা, এল আরবি ফাউন্ডেশন, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর (ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন), ৪৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ (ঢাকা মহানগর উত্তর), ৯৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ (ঢাকা মহানগর উত্তর), সোশ্যাল এডভান্সমেন্ট ফর রুরাল।

এ সময় সুজিত রায় নন্দী বলেন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার পক্ষ থেকে করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত আছে। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্দেশনায় এসব সামগ্রী বিতরণ করা হচ্ছে। 

এছাড়া দেশের বিভিন্ন সামাজিক সংগঠন, মিডিয়া প্রতিনিধি, বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছেও করোনাভাইরাস সংকট উত্তরণে প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে এসব সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাপাসহ ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির প্রফেসর কামরুজ্জামান, আখলাকুর রহমান মাইনু, মো. হারুন অর রশীদ, সিরাজুম মনির টিপু ও আমিনুর রহমান সোহেল। 

ডেইলি বাংলাদেশ/জাআ/জেডআর