Alexa আইসোলেশন ইউনিট খোলার নির্দেশ স্বাস্থ্য অধিদফতরের

করোনাভাইরাস

আইসোলেশন ইউনিট খোলার নির্দেশ স্বাস্থ্য অধিদফতরের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪১ ২৭ জানুয়ারি ২০২০   আপডেট: ১৬:৫৬ ২৭ জানুয়ারি ২০২০

সংগৃহীত

সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসা নিশ্চিত করতে প্রস্তুতি হিসেবে দেশের আটটি বিভাগের সব জেলাসদর ও মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশন ইউনিট খোলার নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য অধিদফতর। 

সোমবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে স্বাস্থ্য মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বিভাগীয় পরিচালক ও সিভিল সার্জনদের সঙ্গে করোনাভাইরাস নিয়ে ভিডিও কনফারেন্স চলাকালে এ নির্দেশনা দেন।

এ সময় দেশের সব স্থল ও নৌবন্দরে বিভিন্ন দেশ থেকে আগত যাত্রীদের স্বাস্থ্যপরীক্ষাসহ সতর্ক দৃষ্টি রাখতে নির্দেশনা দেয়া হয়।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, এখনো পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া না গেলেও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে প্রস্তুতি নেয়া হচ্ছে। 

এর আগে রোববার স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে জেলাসদর মেডিকেল কলেজ হাসপাতালে পৃথক আইসোলেশন ওয়ার্ড খোলার সিদ্ধান্তের পাশাপাশি দেশের ২৪টি স্থল ও নৌবন্দরে আগাম সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়। বিষয়টি চিঠি দিয়ে বিভাগীয় পরিচালক ও সিভিল সার্জনদের জানিয়ে দেয়া হয়।

চীনে এখন পর্যন্ত এই ভাইরাসে ৮০ জন প্রাণ হারিয়েছে। এছাড়া দুই হাজার ৭৪৪ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই ভাইরাস চীনের বিভিন্ন শহরের পাশাপাশি এরইমধ্যে বিশ্বের এক ডজনের বেশি দেশে ছড়িয়ে পড়েছে।

 

ডেইলি বাংলাদেশ/এসএএম