আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের পদত্যাগ

আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪৩ ১ জুলাই ২০২০   আপডেট: ২১:০৫ ১ জুলাই ২০২০

শশাঙ্ক মনোহর

শশাঙ্ক মনোহর

টানা দুই মেয়াদে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান থাকার পর পদত্যাগ করলেন শশাঙ্ক মনোহর। নির্বাচন না হওয়া পর্যন্ত আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন উপ-চেয়ারম্যান ইমরান খাজা।

বুধবার আইসিসি বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী সপ্তাহের মধ্যে চেয়ারপার্সন নির্বাচনের প্রক্রিয়াটি আইসিসি বোর্ড কর্তৃক অনুমোদিত হবে বলে আশা করা হয়।

২০১৫ সালে আইসিসির চেয়ারম্যান হন মনোহর। দুই মেয়াদে চার বছর আইসিসির দায়িত্ব পালন করেছেন মনোহর। ৬২ বছর বয়সী মনোহর, ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত বিসিসিআইর সভাপতি ছিলেন মনোহর।

আইসিসির প্রধান নির্বাহী মনু সাওয়নি বলেছেন, ‘আইসিসির চেয়ারম্যান হিসাবে খেলাধুলার জন্য শশাঙ্ক যা কিছু করেছেন তার জন্য আইসিসি বোর্ড, কর্মী এবং পুরো ক্রিকেট পরিবারের পক্ষ থেকে আমি তাকে এবং তার নেতৃত্বকে ধন্যবাদ জানাতে চাই।  আমরা তাকে এবং তার পরিবারের প্রতি অত্যন্ত শুভ কামনা জানাই’। 

আইসিসির ডেপুটি চেয়ারম্যান ইমরান খাজা যোগ করেছেন, ‘শশাঙ্ক আমাদের খেলাধুলায় যে প্রতিশ্রুতি রেখেছেন আইসিসি বোর্ডের প্রত্যেকে তার জন্য আন্তরিক ধন্যবাদ জানায়। তিনি ক্রিকেট এবং আইসিসিকে যে জায়গায় পেয়েছিলেন তার থেকে ভাল জায়গায় রেখে যাচ্ছেন’। 

আইসিসির পরবর্তী চেয়ারম্যান হবার দৌঁড়ে এগিয়ে আছেন ভারতের সাবেক অধিনায়ক ও বিসিসিআইর বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলী।

গাঙ্গুলীর সঙ্গে আইসিসি সভাপতি হবার দৌঁড়ে আছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) চেয়ারম্যান কলিন গ্রেভস। তবে গাঙ্গুলী ও গ্রেভসের সঙ্গে লড়াই করার সম্ভাবনা রয়েছে আইসিসির বর্তমান ডেপুটি চেয়ারম্যান খাজার।

ডেইলি বাংলাদেশ/আরএস