Alexa আইসিসির সমালোচনা করলেন হোয়াটমোর

আইসিসির সমালোচনা করলেন হোয়াটমোর

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:২৭ ১৮ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়ে গেল। কিন্তু এখনো টুর্নামেন্টের ফাইনালের বিতর্ক কাটেনি। সাবেক ক্রিকেটার থেকে শুরু করে অনেক বিশেষজ্ঞরাই ম্যাচের সুপার ওভারের সমালোচনা করেছেন। সেই তালিকায় নাম লেখালেন শ্রীলংকার বর্তমান কোচ ডেভ হোয়াটমোর। 

গত রোববার বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড টস জিতে ব্যাট করে ৮ উইকেটে ২৪১ রান করেছিল। জবাবে নির্ধারিত ওভারে সবকটি উইকেট হারিয়ে ইংল্যান্ডও করে ২৪১ রান। তাই ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানেও টাই। ইংল্যান্ড প্রথমে ব্যাট করে ১৫ রান করে। জবাবে নিউজিল্যান্ডের সংগ্রহও ১৫। মূল ইনিংস ও সুপার ওভারে খেলা টাই হওয়ার পরও বাউন্ডারি নিয়মে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। আইসিসির সেই বাউন্ডারি নিয়মের সমালোচনা করেন বাংলাদেশের সাবেক কোচ হোয়াটমোর।

তিনি বলেন, এই শিরোপাটা ভাগাভাগি করা যেত। তাতে দুই দলের মাঝে বিশ্বকাপ জয়ের একটা স্বচ্ছ প্রতিচ্ছবি তৈরি হত। এই ধরনের পরিস্থিতিগুলো অধিকতর ভালোভাবে মোকাবিলা করতে হয়। টুর্নামেন্টে যোগ দেয়ার আগেই দলগুলোকে এ ব্যাপারে জানানো যেত।

ডেভ হোয়াটমোর আরো বলেন, আমি বিস্মিত এটা ভেবে যে এই সময়ে কতজন লোক এ নিয়ম সম্পর্কে জানতো। দুইটা টাই হওয়ার পর একটি দল সত্যিই জয়ী হওয়ার মতো ছিল না। আইসিসির নিয়মের জন্য সুবিধাটা ইংল্যান্ডের পক্ষে গেছে।

ডেইলি বাংলাদেশ/ববি/এসআই

Best Electronics
Best Electronics