Alexa ‘আইসিসির চাপে বাংলাদেশ দল পাকিস্তান যাচ্ছে, এ কথা ঠিক না’

‘আইসিসির চাপে বাংলাদেশ দল পাকিস্তান যাচ্ছে, এ কথা ঠিক না’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:১৮ ২০ জানুয়ারি ২০২০   আপডেট: ১৯:২৫ ২০ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চাপে বাংলাদেশ দল পাকিস্তান যাচ্ছে বলে যে গুঞ্জন উঠেছে তা উড়িয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। এ তথ্য ঠিক নয় বলেও দাবি করেন তিনি। 

সোমবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক করেন আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মানু সোহনি ও বিসিবি সভাপতি পাপন। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। সেখানেই তথ্যটি ভুল বলেন পাপন।

এর আগে গণমাধ্যমে খবর এসেছে, আইসিসি’র চাপে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল। এই তথ্যের ব্যাপারে প্রশ্ন করলে পাপন বলেন, আইসিসি’র চাপে বাংলাদেশ দল পাকিস্তান যাচ্ছে, এ কথা ঠিক না। এটা আমি প্রথম শুনলাম।

বৈঠকে পাকিস্তান সফরের নিরাপত্তা নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আজকে এ বিষয়ে কোনো আলোচনা হয়নি। কারণ এ বিষয়টি নিয়ে আগেই আলোচনা হয়েছে। আজকে আলোচনা হয়েছে আগামী ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত ইভেন্টগুলো নিয়ে। 

বিডিং এর মাধ্যমে ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত অনুষ্ঠিতব্য আইসিসি'র ২৪টি ইভেন্ট আয়োজক দেশ নির্ধারণ করা হবে বলে জানান নাজমুল হাসান পাপন। 

তিনি বলেন, আইসিসির বিশ্বকাপ ইভেন্টে পদ্ধতিতে পরিবর্তন আসছে। ভবিষ্যতে যেগুলো ইভেন্ট হবে সেগুলো বিডিং এর মাধ্যমে হবে। এতে শুধু আয়োজক দেশ না আইসিসি’র সব সদস্য দেশ লাভবান হবে বলে জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এএল