আইপিএল স্পন্সর: তিন কোম্পানির দৌড়ে জিতবে কে?

আইপিএল স্পন্সর: তিন কোম্পানির দৌড়ে জিতবে কে?

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৫ ৭ আগস্ট ২০২০   আপডেট: ১৬:০৩ ৭ আগস্ট ২০২০

আইপিএলের ট্রফি

আইপিএলের ট্রফি

সাত বছরের জন্য আইপিএলের স্পন্সর হলেও সম্প্রতি এই সম্পর্ক ছিন্ন করেছে ভিভো। মূলত ভারত-চীন সম্পর্কের অবনতির কারণেই ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই টি-টোয়েন্টি লিগের স্পন্সরশিপ চুক্তি বাতিল করেছে প্রতিষ্ঠানটি। এমতাবস্থায় আইপিএলের স্পন্সর হওয়ার দৌড়ে রয়েছে তিনটি কোম্পানি। 

বর্তমানে ভারতজুড়ে চীনা পণ্য বর্জনের আন্দোলন চলছে। চীনের প্রতিষ্ঠান ভিভো আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে থাকলে এই টি-টোয়েন্টি লিগও বয়কটের হুঁশিয়ারি দিয়েছে এক দল ভারতীয় ক্রিকেট ভক্ত। মূলত এরপরই আইপিএলের স্পন্সর করা থেকে সরে যায় ভিভো। 

আইপিএলের এবারের আসর মাঠে গড়ানোর বেশি দেরী নেই। ফলে শিগগিরই একটা স্পন্সরের খোঁজ করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। আইপিএলের টাইটেল স্পন্সর হওয়ার দৌড়ে এগিয়ে আছে জায়ান্ট ই-কমার্স (অনলাইন) ব্যবসা প্রতিষ্ঠান অ্যামাজন। 

আরো দুটি প্রতিষ্ঠান আইপিএলের টাইটেল স্পন্সর হতে আগ্রহ প্রকাশ করেছে। এগুলো হলো শিক্ষা বিষয়ক অ্যাপ বাইজু ও ফ্যান্টাসি গেমিং অ্যাপ ড্রিম ইলেভেন। বর্তমানে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হিসেবে চুক্তিবদ্ধ আছে বাইজু।

কোন কোম্পানি আসন্ন আইপিএলের টাইটেল স্পন্সর হবে সে বিষয়ে এখনো কিছু জানায়নি বিসিসিআই। তবে শিগগিরই এ সংক্রান্ত ঘোষণা আসতে পারে বলে জানা গেছে। 

ডেইলি বাংলাদেশ/এএল