আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোরভাবে সামাজিক দূরত্ব নিশ্চিতের নির্দেশ

আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোরভাবে সামাজিক দূরত্ব নিশ্চিতের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০০ ৬ এপ্রিল ২০২০   আপডেট: ২১:১১ ৬ এপ্রিল ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে মন্ত্রিপরিষদ বৈঠকে সভাপতিত্ব করেন- পিআইডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে মন্ত্রিপরিষদ বৈঠকে সভাপতিত্ব করেন- পিআইডি

করোনাভাইরাস প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে আরো কঠোরভাবে সোশ্যাল আইসোলেশন বা সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা। 

সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। পরে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, আজ থেকে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে আরেকটু সতর্ক এবং স্টিকট ভিউতে (কঠোরভাবে) আইসোলেশন বাস্তবায়নের জন্য পদক্ষেপ নিতে নির্দেশ দেয়া হয়েছে। সেই সঙ্গে গ্রাম এলাকায় ব্যাপক প্রচারণাও চালাতে হবে, যাতে মানুষ আরো বেশি সতর্ক হতে পারে। নিজেকে যদি আমরা নিজেরা রক্ষা না করি তাহলে আমাদের পক্ষে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা দুরূহ হবে। 

মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রিসভা বার বার অনুরোধ জানিয়েছে জনগণের প্রতি, এটা (করোনাভাইরাসের সংক্রমণ) একটু বেড়েছে। সুতরাং জনগণের পরিপূর্ণ সহায়তা ছাড়া এটা কোনোভাবেই নিয়ন্ত্রণে রাখা সম্ভব নয়। সবাইকে বারবার মন্ত্রিসভা থেকে অনুরোধ জানানো হয়েছে, সামাজিক দূরত্ব বা কোয়ারেন্টাইন যেখানে প্রযোজ্য আপনারা নিজ দায়িত্বে বাস্তবায়ন করবেন।

তিনি বলেন, চিকিৎসকরা আমাদের অনুরোধ জানাচ্ছেন ‘আমরা চিকিৎসা দেয়ার জন্য বাইরে আছি, আপনারা অনুগ্রহ করে একটু ভেতরে থাকবেন’। পয়লা বৈশাখের বাইরের সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে। ডিজিটালভাবে যা কিছু করা হবে। 
 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/জেডআর