দূরবীনপ্রথম প্রহর

অ্যারন পল সম্পর্কিত অজানা যত তথ্য

রাজ চৌধুরীডেইলি-বাংলাদেশ ডটকম
ছবি: অ্যারন পল

টিভি সিরিজ 'ব্রেকিং ব্যাড' এর নাম অনেকেরই জানা। ব্রেকিং ব্যাড সিরিজে জেসি পিঙ্কম্যানের চরিত্রে অভিনয় করা অভিনেতা হচ্ছেন অ্যারন পল। ব্রেকিং ব্যাডে অভিনয় করার পর থেকে অ্যারন পল আরো বেশি ব্যস্ত হয়ে পড়েছেন নতুন কাজ নিয়ে। সেই সিরিজে মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ীর চরিত্রে অভিনয় করা অ্যারন পল বাস্তব জীবনে অত্যন্ত ভালো মানুষ হিসেবে বিবেচিত। তার ব্যাপারে বেশ কিছু অজানা তথ্য জেনে নিন-

১) ৩৯ বছর বয়সী অ্যারন পল স্টুয়ার্টভ্যান্ট এর জন্ম ১৯৭৯ সালের ২৭ আগস্ট। তার রাশি কন্যা।

২) পরিবারের ৫ সন্তানের মধ্যে সকলেরর ছোট সন্তান অ্যারনের জন্ম হয়েছিল ইদাহো শহরের এমেটে। অ্যারন পল তার জন্মের আগেই আকাঙ্ক্ষিতভাবে বাথটাবে জন্ম নেন।

৩) ৮ম শ্রেণিতে পড়ার সময়ই ঠিক করেন, তিনি অভিনয়কে পেশা হিসেবে নিবেন।

৪) মাত্র ১৬ বছর বয়সেই অ্যারন ইন্টারন্যাশনাল মডেলিং এন্ড ট্যালেন্ট এসোসিয়েশন কম্পিটিশনের জন্য লস এঞ্জেলেসে যান। সেখানে অ্যারন রানার-আপ হন।

৫) দ্য গুনিস দেখার পর অ্যারন অভিনয়ের জন্য অনুপ্রাণিত হয়ে ইদাহো ত্যাগ করেন। তখন তার বয়স ছিলো ১৭ এবং তিনি মাত্র ৬ হাজার ডলার নিয়ে লস অ্যাঞ্জেলসে পাড়ি জমান।

৬) লস অ্যাঞ্জেলসে যাওয়ার জন্য তিনি নিয়মিত টাকা জমাতে থাকেন এবং এর জন্য তিনি একই সঙ্গে পাঁচটা চাকরিও করেছেন। এমনকি তিনি পিজা ডেলিভারি বয় হিসেবেও কাজ করেছেন।

৭) গাড়ি চালানোর সময় রাস্তায় উন্মাদনা কমাতে “চিল মিউজিক” শুনতেন বলে তিনি জানান।

৮) অভিনয় করার উদ্দেশ্যে লস অ্যাঞ্জেলসে আসলেও তিনি কখনো অভিনয়ের জন্য ট্রেনিং নেন নি।

৯) অভিনয় ক্যারিয়ারে তার প্রথম বড় কাজ ছিল এইচবিও চ্যানেলের বিগ লাভ সিরিজের অ্যামান্ডা সেইফ্রিডের বয়ফ্রেন্ডের চরিত্রে অভিনয় করা। এটা করেছিলেন ২০০৭ সালে।

১০) ব্রেকিং বেড এর সিজন ফাইভ এর প্রত্যেকটি এপিসোড করার জন্য অ্যারন ১ লাখ ৫০ হাজার ডলার করে নেন।

১১) ২০১৮ সালের শেষে তার মোট সম্পদের মূল্য প্রায় ১৬ মিলিয়ন ডলার।

১২) ব্রেকিং ব্যাড এর প্রথম সিজনেই অ্যারন অভিনীত চরিত্র জেসি-র মারা যাওয়ার কথা ছিলো। কিন্তু তার সহ অভিনেতা ব্রায়ান ক্র্যানস্টোনের সঙ্গে তার জুটি খুব জমে উঠায় স্ক্রিপ্ট বদলানো হয়।

১৩) ১৯৯৯ সালে অ্যারন পপকর্নের একটি বিজ্ঞাপন করেন। তিনি বলেন, সেটার পর থেকে তিনি কখনো পপকর্ন খান নি।

১৪) অ্যারন বলেন, তিনি যদি স্টার ওয়ার্সের কোনো চরিত্রে অভিনয় করতেন তাহলে তিনি অবশ্যই চিউবাক্কা চরিত্রে অভিনয় করতেন।তার মতে একসঙ্গে লোমশ ও কোমল হওয়া অসাধারণ। যদিও তার উচ্চতা খুব বেশি না। যা মাত্র ৫ ফুট ৮ ইঞ্চি। এসব কথা তার সেন্স অব হিউমার প্রকাশ করে।

১৫) ব্রেকিং ব্যাডে অভিনয় করার জন্য অ্যারন যে সময় আলবেকোয়ের্কে ছিলেন তখন তিনি তার সেটের কাছের কোনো পাবলিক টেলিফোনের নাম্বার ভক্তদের টুইট করতেন আর তাদের সঙ্গে কথা বলতেন।

১৬) অ্যারনের স্ত্রী লরেনের সঙ্গে তার প্রথম দেখা হয় কচেলা-য়। সেখানে তারা একে অন্যের প্রেমে পড়েন। সেখানে তারা এক ফেরিস হুইলে প্রথমবার একে অন্যকে চুমু দেন। এখনো তিনি এই স্মৃতি রাখার জন্য তার ফোনে তার স্ত্রীর নাম লরেন কচেলা দিয়ে সেভ করে রেখেছেন।

১৭) অ্যারনই প্রথম ব্যাক্তিত্ব যিনি ৩ বার বেস্ট সাপোর্টিং এক্টর অন টেলিভিশন অ্যাওয়ার্ড জেতেন।

১৮) তিনি বলেন, তার অভিনীত চরিত্র পিংকম্যানের মিল হচ্ছে শিশুদের জন্য মনে আলাদা জায়গা।

১৯) ব্রেকিং ব্যাডে পিংকম্যানের চরিত্রে অভিনয় করার জন্য তিনি বিভিন্ন নেশাগ্রস্তদের সঙ্গে কথা বলেছেন। শুধু তাই নয়, তিনি এসব নেশাখোরদের সঙ্গে সময় কাটিয়েছেন।

২০) ব্রেকিং ব্যাডের একটি এপিসোডে অভিনয় করার সময় জেসি পিংকম্যান অন্য আরেক চরিত্র টুকোর কাছে মার খায়। তখন দুর্ঘটনাবশত অ্যারন আহত এবং অজ্ঞান হন। তখন তাকে হাসপাতালে নেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেএমএস

daily-bd-hrch_cat_news-16-10