Alexa অ্যাম্বাসি কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু শুক্রবার 

অ্যাম্বাসি কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু শুক্রবার 

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫৩ ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ১৭:০৬ ২৩ অক্টোবর ২০১৯

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে ১৩ টি অ্যাম্বাসি ও মোট ১৬ টি দল নিয়ে দ্বিতীয় বারের মত শুক্রবার মাঠে গড়াতে যাচ্ছে অ্যাম্বাসি কাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৯।

বুধবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সম্মেলনে কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আর্মড পুলিশ ব্যাটিলিয়ন হেড কোয়ার্টারে শুক্রবার ও শনিবার অনুষ্ঠিত হবে টুর্নামেন্ট।

'স্পোর্টস ফর পিস' এই স্লোগান সামনে রেখে একত্রিত হচ্ছে বাংলাদেশে অবস্থিত দূতাবাস গুলো। শুক্রবার টুর্নামেন্টের উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। নকআউট ভিত্তিতে খেলা ১৬টি দলের মধ্যে সেরা দুই দলকে নিয়ে শনিবার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। 

এছাড়া ও প্রথমবারের মত অংশ নিচ্ছে বাংলাদেশে কর্মকর্তা জাতিসংঘের একটি দল। আর স্বাগতিক দল হিসেবে থাকছে পররাষ্ট্র  এবং কূটনৈতিক পুলিশ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক কাজী জিয়াউল হাসান। ফিলিস্তিনের সেকেন্ড সেক্রেটারি নুর আলাদি। এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

সেভেন  এ সাইড টুর্নামেন্ট  দলগুলো হলো : অস্ট্রেলিয়া, ভুটান, ইরাক, দক্ষিণ কোরিয়া, মালদ্বীপ,  নরওয়ে, পাকিস্তান, ফিলিস্তিন, সৌদি আরব, শ্রীলংকা, সুইডেন,  যুক্তরাষ্ট্র ও ভিয়েতনাম।

ডেইলি বাংলাদেশ/আরএস