অ্যাটলেটিকোর মাঠে লিভারপুলের হার

অ্যাটলেটিকোর মাঠে লিভারপুলের হার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৭:৩৮ ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৭:৪৩ ১৯ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে নিজেদের মাঠে ইংলিশ ক্লাব লিভারপুলকে ১-০ গোলে হারিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

মঙ্গলবার দিনগত রাতে ঘরের মাঠ ওয়ান্দা মেত্রোপোলিতানোতে একমাত্র গোলটি করেন সাউল নিগুয়েজ।

এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই পিছিয়ে পড়ে লিভারপুল। কর্নার থেকে ডি-বক্সের মধ্যে ফাঁকা বারে বল পেয়ে যান সাউল নিগুয়েজ। খুব কাছ থেকে সহজেই বল জালে জড়ান স্প্যানিশ এ মিডফিল্ডার।

২৬ মিনিটে লিভারপুলকে বড় বাঁচা বাঁচিয়ে দেন গোলরক্ষক অ্যালিসন বেকার। একেবারে ফাঁকায় বল পেয়েছিলেন আলভেরো মোরাতা। তবে তার ফিরিয়ে দেন অ্যালিসন। এরপর মোহাম্মদ সালাহ পাল্টা আক্রমণ থেকে গোল পেয়েছিলেন। তবে ফিরমিনো অবসাইডে থাকায় বাতিল হয় সে গোল।

এর দশ মিনিট পর সালাহ বড় একটা সুযোগ হারান। ডি-বক্সের মধ্যে একবারে ফাঁকায় বল পেয়েও সুযোগটি কাজে লাগাতে পারেননি তিনি। ৫৪ মিনিটে আরেকটি মিস করেন সালাহ। এবারো ডি-বক্সে গোলরক্ষককে একা পেয়ে গিয়েছিলেন। কিন্তু তার হেড লক্ষ্যভ্রষ্ট হয়। শেষ পর্যন্ত আরো আক্রমণ চালিয়েও আর গোল পরিশোধ করতে পারেনি ইংলিশ ক্লাবটি।

প্রথম লেগে এ জয়ের মধ্যে দিয়ে পরের ধাপে ওঠার পথে এগিয়ে গেল অ্যাটলেটিকো মাদ্রিদ। এদিকে শেষ আটে যেতে হলে ১১ মার্চের ফিরতি লেগে ঘরের মাঠ অ্যানফিল্ডে ২-০ ব্যবধানে জিততে হবে লিভারপুলকে। 

ডেইলি বাংলাদেশ/আরএইচ