Alexa সেন্টমার্টিনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখায় জরিমানা

সেন্টমার্টিনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখায় জরিমানা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:৫৭ ১৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ২৩:৫৭ ১৩ ডিসেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিনে পাঁচটি খাবার হোটেল কর্তৃপক্ষকে সাড়ে ১৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অস্বাস্থ্যকর পরিবেশ, খোলা অবস্থায় খাবার রাখার দায়ে এই জরিমানা করা হয়।

শুক্রবার বিকেলে টেকনাফ ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে সেন্টমার্টিন দ্বীপের জেটি ঘাট সংলগ্ন ও বাজার এলাকায় এ অভিযান চালানো হয়।

গত ২৩ নভেম্বর ইউএনও সাইফুল ইসলাম ও সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ আবুল মনসুরের নেতৃত্বে দ্বীপের ৫৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছিল এবং নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আদেশ দেয়া হয়েছিল।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, দোকানের সামনে অস্বাস্থ্যকর পরিবেশ ও খোলামেলা অবস্থায় বিভিন্ন ধরনের সামুদ্রিক মাছের পসরা সাজিয়ে রাখা হচ্ছিল। এতে করে মাছিসহ ধুলাবালি উড়ে গিয়ে পড়ছিল ওইসব খাবারে। পসরা থেকে পছন্দের মাছ নিয়ে পর্যটকরা তেলে ভেজে খাচ্ছেন। এসব মাছ খেয়ে ডায়রিয়াসহ নানা ধরনের রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকায় ওইসব দোকানিকে সতর্ক করা হয়েছিল। 

ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, পর্যটকদের সুবিধার্থে বিভিন্ন ধরনের খাবার দোকান রয়েছে। তবে দোকানের মালিকপক্ষ সড়কের পাশে খোলামেলা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার দায়ে পাঁচ ব্যবসা-প্রতিষ্ঠানকে সাড়ে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

স্বাস্থ্যসম্মত উপায়ে খাদ্য সংরক্ষণ করে বিক্রির পাশাপাশি খাবার খোলামেলা না রাখার জন্য নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/আরএম