অস্তিত্ব নেই সিরাজগঞ্জ জাপার

অস্তিত্ব নেই সিরাজগঞ্জ জাপার

সিরাজগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৮ ১ জুলাই ২০২০  

সংগৃহীত

সংগৃহীত

দক্ষ নেতৃত্বসহ নানা জটিলতার কারণে অস্তিত্ব সংকটে পড়েছে সিরাজগঞ্জ জেলা জাতীয় পার্টি (জাপা)। এ জেলায় জাতীয় পার্টির সাংগঠনিক কার্যক্রম নেই বললেই চলে। দিন দিন এ দলের নেতাকর্মী আর জনসমর্থন হ্রাস পেয়ে মাঠপর্যায়ে রাজনৈতিক কর্মকাণ্ড এক প্রকার স্থবির হয়ে পড়েছে। রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তনে দল ছাড়ছেন বেশিরভাগ কর্মী।

এদিকে করোনা পরিস্থিতিতে সবাই যখন ঘরবন্দী ও কর্মহীন হয়ে পড়েছেন, ঠিক তখনই ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন। কিন্তু জাতীয় পার্টির নেতারা অসহায় মানুষ তো দূরের কথা দলীয় কর্মীদের পাশেও নেই। ফলে জাতীয় পার্টির নামটিও যেন তৃণমূল নেতাকর্মীরা ভুলতে বসেছেন।

সিরাজগঞ্জ জেলা জাতীয় পার্টির সভাপতি আমিনুল ইসলাম বলেন, করোনা মহামারির কারণে দলীয় সব সাংগঠনিক কার্যক্রম বন্ধ রয়েছে। কিন্তু দলের মধ্যে কিছু গ্রুপিং ও নেতৃত্ব দেয়ায় দলীয় কার্যক্রম কিছুটা ব্যাহত হচ্ছে।    

জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মির্জা ফারুক বলেন, বর্তমানে মহাজোটের সঙ্গে যুক্ত আওয়ামী লীগের বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ করছি। তবে দলীয় অনেক প্রোগ্রাম করা সম্ভব হচ্ছে না। কারণ নেতাকর্মীরা ঐক্যবদ্ধ নেই। এছাড়া কোনো মিটিং ডাকলেও কাউকে পাওয়া যাচ্ছে না।

দলের বর্তমান অবস্থান জানতে চাইলে তিনি বলেন, দীর্ঘদিন ধরে দল ক্ষমতার বাইরে থাকায় আগের মতো উঠে দাঁড়াতে পারছে না। পুরনো কমিটি দিয়ে চলছে সিরাজগঞ্জের জাতীয় পার্টি। কিছুটা কোন্দল থাকায় নতুন কমিটি গঠন করা যাচ্ছে না।

দলীয় কোন্দলের কথা জানতে চাইলে মির্জা ফারুক বলেন, দলীয় কোন্দল সব দলেই আছে। কিন্তু বড় কোনো কোন্দল আমাদের দলে নেই। অন্যান্য দলের চেয়ে আমরা ভালো আছি। তবে দুই বছর পর পর জেলা কমিটির কাউন্সিল নিয়ে নেতাকর্মীদের মাঝে কিছুটা কোন্দল দেখা যায়।

ডেইলি বাংলাদেশ/এস