Alexa অস্ট্রেলিয়ায় দাবানল: চ্যারিটি ম্যাচে খেলবেন আকরাম-যুবরাজ

অস্ট্রেলিয়ায় দাবানল: চ্যারিটি ম্যাচে খেলবেন আকরাম-যুবরাজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩৫ ২৬ জানুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

ইতিহাসের সবচেয়ে ভয়ংকর দাবানলে পড়ে কঠিন প্রাকৃতিক বিপর্যয়ে পড়েছে অস্ট্রেলিয়া। দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তায় তহবিল সংগ্রহের লক্ষ্যে আগামী ৮ ফেব্রুয়ারি একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। যে ম্যাচে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেট তারকারা খেলবেন। এশিয়া থেকে সেই ম্যাচে থাকবেন দুই তারকা পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম ও ভারতের বিশ্বকাপজয়ী খেলোয়াড় যুবরাজ সিং। আকরাম-যুবরাজের ম্যাচে থাকার বিষয়টি নিশ্চিত করেছে আয়োজকরা।

চ্যারিটি ম্যাচের দু’টি দল হচ্ছে ওয়ার্ন একাদশ ও পন্টিং একাদশ। একটি দলের দায়িত্বে থাকবেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন ও অন্য দলের অধিনায়ক রিকি পন্টিং। ওয়ার্ন-পন্টিংদের প্রধান কোচ হিসেবে থাকছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশ ও ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার।

তহবিল সংগ্রহের জন্য চ্যারিটি ম্যাচ ছাড়াও আরও দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে। অস্ট্রেলিয়া-ভারতের নারী দলের টি-টোয়েন্টি ও বিগ ব্যাশ লিগের ফাইনাল। এই তিন ম্যাচ থেকে অর্জিত অর্থ ক্ষতিগ্রস্তদের সহায়তায় দেয়া হবে।

বুশফায়ার ক্রিকেটে যারা খেলবেন : শেন ওয়ার্ন (অধিনায়ক), রিকি পন্টিং (অধিনায়ক), জাস্টিন ল্যাঙ্গার, অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, শেন ওয়াটসন, অ্যালেক্স ব্ল্যাকওয়েল, মাইকেল ক্লার্ক, এন্ড্রু সাইমন্ডস, ব্র্যাড ফিটলার, ব্র্যাড হাডিন, এলিস ভিলানি, গ্রেস হ্যারিস, লুক হজ, ম্যাথু হেইডেন, মাইক হাসি, ফবি লিচফিল্ড, ওয়াসিম আকরাম ও যুবরাজ সিং।

ডেইলি বাংলাদেশ/এম