Alexa অস্ট্রেলিয়ায় কোচের দায়িত্বে শচীন!

অস্ট্রেলিয়ায় কোচের দায়িত্বে শচীন!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:১৫ ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ১৩:৩০ ২১ জানুয়ারি ২০২০

শচীন টেন্ডুলকার

শচীন টেন্ডুলকার

বিশ্বসেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। ব্যাট তুলে রাখার পর নানাভাবে সময় কাটাচ্ছেন তিনি। এবার লিটল মাস্টারকে দেখা যাবে কোচের ভূমিকায়। অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তা করতে একটি চ্যারিটি ক্রিকেট ম্যাচ আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেখানেই একটি দলের কোচ হিসেবে কাজ করবেন তিনি। আরেকটি দলের কোচের দায়িত্বে থাকবেন ক্যারিবীয় গ্রেট কোর্টনি ওয়ালশ।

সম্প্রতি সংঘটিত অস্ট্রেলিয়ান বুশফায়ারে জীবন হারিয়েছে ১০০ কোটিরও বেশি প্রাণী। একরের পর একর বনাঞ্চল ধ্বংস হওয়ার পাশাপাশি প্রাণ হারিয়েছেন ২৭ জন মানুষও। দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য চ্যারিটি ম্যাচের নাম দেয়া হয়েছে বুশফায়ার ক্রিকেট ব্যাশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৮ ফেব্রুয়ারি।

এরই মধ্যে পন্টিং একাদশ ও ওয়ার্ন একাদশ নামে দুটি দল করা হয়েছে। পন্টিং ও ওয়ার্ন ছাড়াও জাতীয় দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার, অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, শেন ওয়াটসন, অ্যালেক্স ব্ল্যাকওয়েল ও মাইকেল ক্লার্ক এই চ্যারিটি ম্যাচে খেলার ব্যাপারে সম্মতি দিয়েছেন। এছাড়া স্টিভ ওয়াহ ও মেল জোনস নন-প্লেইং অধিনায়ক হিসেবে থাকবেন। পন্টিং একাদশে কোচ হিসেবে থাকবেন শচীন। অপরদিকে ওয়ালশ থাকবেন ওয়ার্ন একাদশের কোচ হিসেবে। 

এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেন, ‘খেলোয়াড়ি জীবনে দারুণ সফল শচীন ও কোর্টনিকে স্বাগত জানাতে পেরে আমরা গর্বিত। আর বিশেষ সেই দিনটিতে তাদের উপস্থিত হওয়াটা হবে দারুণ কিছু।’

এ ম্যাচ আয়োজনে লাভের অংশ অস্ট্রেলিয়ান রেড ক্রসের দুর্যোগ ত্রান ব্যবস্থার তহবিলে দেওয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এএল