অস্ট্রেলিয়াকে মামুলি লক্ষ্য দিলো ভারত

অস্ট্রেলিয়াকে মামুলি লক্ষ্য দিলো ভারত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:২৭ ২১ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৫:৩৫ ২১ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে জয়ের জন্য ১৩৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ভারত। সিডনি শোগ্রাউন্ড স্টেডিয়ামে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩২ রান তোলে ভারতের মেয়েরা। 

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যানিং। ভারতের হয়ে ব্যাটিং উদ্বোধন করেন শেফালী ভার্মা ও স্মৃতি মান্দানা। শেফালীর মারকুটে ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় ভারত। ৪.১ ওভারে ৪১ রান তুলে বিচ্ছিন্ন হয় প্রথম জুটি। 

১১ বলে ১০ রান করে জোনাসেনের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন স্মৃতি। পরের ওভারে ফিরে যান ক্রমে বিপজ্জনক হয়ে ওঠা শেফালী ভার্মা। পঞ্চম ওভারের তৃতীয় বলে ১৫ বলে ২৯ রান করে এলিসি পেরির শিকারে পরিণত হন শেফালী। নামের প্রতি সুবিচার করতে পারেননি অধিনায়ক হারমানপ্রিত কৌরও। দলীয় ৪৭ রানের মাথায় মাত্র ২ রান করে জোনাসেনের দ্বিতীয় শিকারে পরিণত হন হারমানপ্রিত। 

চাপে পড়ে যাওয়া ভারতকে টেনে তোলেন জেমিমাহ রদ্রিগেজ ও দীপ্তি শর্মা। চতুর্থ উইকেট জুটিতে ৫৩ রান তোলেন তারা। দলীয় ১০০ রানের মাথায় রেদ্রিগেজকে প্যাভিলিয়নে পাঠান ডেলিসা কিমিন্স। ৩৩ বলে ২৬ রান করেন রদ্রিগেজ। 

বাকিটা সময়ে আর কোনো উইকেট না হারালেও ভারতের রানের গতি মন্থর হয়ে যায়। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৩২ রান তোলে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করে অপরাজিত থাকেন দীপ্তি শর্মা। অপরপ্রান্তে ১১ বলে ৯ রানে অপরাজিত থাকেন ভেদা কৃষ্ণামূর্তি। 

অস্ট্রেলিয়ার সফলতম বোলার জেস জোনাসেন ২৪ রান খরচায় নেন ২ উইকেট। এছাড়া এলিসি পেরি ও ডেলিসা কিমিন্স নিয়েছেন একটি করে উইকেট। 

উদ্বোধনী ম্যাচে জয় তুলে নিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার দরকার ১৩৩ রান। 

ডেইলি বাংলাদেশ/এম