অসুস্থ হয়ে পড়ায় আইসোলেশনে কারান

অসুস্থ হয়ে পড়ায় আইসোলেশনে কারান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫৪ ৩ জুলাই ২০২০  

স্যাম কারান

স্যাম কারান

আর মাত্র কয়েকদিন পর ফের শুরু হবে আন্তর্জাতিক ক্রিকেটের ধামাকা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর আগে ‘জীবাণুমুক্ত’ পরিবেশে ক্যাম্প করছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। সম্প্রতি তিন দিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দলের স্কোয়াদের খেলোয়াড়রা। খেলার মাঝে অসুস্থ হয়ে পরায় স্বেচ্ছায় আইসোলেশনে গেছেন পেস বোলিং অলরাউন্ডার স্যাম কারান।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড জানিয়েছে, বর্তমানে কারানের ডায়রিয়া হয়েছে এবং অসুস্থতা অনুভব করছেন।

তিন দিনের ম্যাচের প্রথম দিন বুধবারে খেলেছেন কারান। দিন শেষে তিনি ব্যাট হাতে ১৫ রানে অপরাজিত ছিলেন। কিন্তু বৃহস্পতিবার আর মাঠে নামেননি। এরপরই বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে তার অসুস্থতার খবর জানানো হয়। অসুস্থ থাকায় এই ম্যাচে আর খেলবেন না কারান। 

বর্তমানে দলীয় চিকিৎসক কারানের অবস্থা পর্যবেক্ষণ করছেন। বৃহস্পতিবার তার কোভিড-১৯ পরীক্ষা করানো হয়েছে। আজ এই পরীক্ষার ফল জানা যাবে।

অবশ্য ইংল্যান্ড দল থেকে বলা হয়েছে, তারা আপাতত করোনাভাইরাসের শঙ্কা করছেন না। কারণ ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ দলকে যে পরিবেশে রাখা হয়েছে, সেটিকে বলা যায় ইংল্যান্ডের সবচেয়ে কম ঝুঁকিপূর্ণ পরিবেশ, তবে পজিটিভ না হলেও ৮ জুলাই থেকে শুরু হতে যাওয়া প্রথমে টেস্টে কারানের খেলার সম্ভাবনা অনেকটাই কমে এসেছে।

সূচি অনুযায়ী রোববার ইংল্যান্ডের স্কোয়াডের বাকি সবার কোভিড-১৯ পরীক্ষা করা হবে। এরপর প্রথম টেস্টের জন্য চূড়ান্ত প্রস্তুতি নেবে দল।

ডেইলি বাংলাদেশ/এএল