Alexa অশ্লীলতার অভিযোগে ‘বিগ বস’ বন্ধের দাবি 

অশ্লীলতার অভিযোগে ‘বিগ বস’ বন্ধের দাবি 

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩০ ৯ অক্টোবর ২০১৯   আপডেট: ১৮:৩১ ৯ অক্টোবর ২০১৯

সালমান খান

সালমান খান

কয়েকদিন আগে শুরু হয়েছে ভারতের জনপ্রিয় টেলিভিশন রিয়েলিটি শো বিগ বস'র ১৩ তম আসর। এ অনুষ্ঠানের সঞ্চালকের ভূমিকায় রয়েছেন বলিউডের জনপ্রিয় নায়ক সালমান খান। শোটি শুরুর কয়েকদিনের মধ্যেই অশ্লীলতার অভিযোগ এনে বন্ধের দাবি উঠেছে। এ দাবি করেছে ভারতের কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স। 

জানা গেছে, সংগঠনটি ইতিমধ্যে অনুষ্ঠানটির প্রচার বন্ধে উদ্যোগ নিতে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদেকরকে চিঠি পাঠিয়েছে। তাদের দাবি, এই রিয়েলিটি শোয়ে সরাসরি অশ্লীল কোনো দৃশ্য না থাকলেও প্রতিযোগিদের কথাবার্তা চরম মাত্রার অশ্লীল, যা ১৮ বছরের কম বয়সিদের জন্য উপযুক্ত নয়। 

কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স তাদের চিঠিতে লিখেছে, বেড ফ্রেন্ড ফরেভার-এর এই ধারণাটি অত্যন্ত আপত্তিজনক এবং তা টেলিজগতের মূল্যবোধকে আঘাত করে। এই শোয়ের নির্মাতারা বোধহয় ভুলে গিয়েছেন যে প্রাইমটাইমে যখন টিভিতে এই শো দেখানো হয় তখন পরিবারের সব বয়সের সদস্যরাই একসঙ্গে বসে দেখে থাকেন। কিন্তু বর্তমানে এই শো সীমা ছাড়িয়ে গেছে।

সংগঠনটির সাধারণ সম্পাদক বীণ খান্ডেলওয়াল বলেছেন, অনুষ্ঠানটির প্রতিটি পর্ব খুঁটিয়ে খুঁটিয়ে দেখলেই অভিযোগের সত্যতা পাওয়া যাবে। তার মতে, এই অনুষ্ঠানটি পরিবারের সদস্যদের নিয়ে একসঙ্গে দেখা অসম্ভব।

যদিও ভারতের কেন্দ্রিয় তথ্য ও সম্প্রচার বিভাগ এই আবেদনের প্রেক্ষিতে এখনো কোনো বিবৃতি দেননি। এর আগে ২০১৭ বিগ বসের তামিল সংস্করণ বন্ধের দাবি করা হয়েছিল। কারণ, ওই মৌসুমে নারীদের সংকীর্ণ দৃষ্টিভঙ্গিতে দেখানো হচ্ছে বলে অভিযোগ উঠে।
 

ডেইলি বাংলাদেশ/এনএ