অর্থ সংকটে কারখানা, বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

অর্থ সংকটে কারখানা, বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৪ ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:৫৭ ২৬ ফেব্রুয়ারি ২০২০

বেতনের দাবিতে বিক্ষোভে শ্রমিকরা (ছবি: ডেইলি বাংলাদেশ)

বেতনের দাবিতে বিক্ষোভে শ্রমিকরা (ছবি: ডেইলি বাংলাদেশ)

গাজীপুর মহানগরের ভোগড়া এলাকায় একটি পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবিতে দুইদিন কাজ বন্ধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা। বুধবারও সেইলুর মুন সোয়েটার লিমিটেড কারখানার শ্রমিকরা কর্মবিরতি দিয়ে প্রধান ফটকে অবস্থান করছেন। জানুয়ারি মাসের বেতন বকেয়া বাকি রয়েছে শ্রমিকরা জানিয়েছেন।

কারখানার জ্যাকার্ড সেকশনের শ্রমিক মো. জাহাঙ্গীর আলম বলেন, কারখানা কর্তৃপক্ষ নির্ধারিত সময়ে জানুয়ারি মাসের বেতন দেয়নি এখন পযর্ন্ত। ফেব্রুয়ারি মাসের বেতনও অনিশ্চিত হওয়ার খবর পেয়ে কারখানার শ্রমিকরা মঙ্গলবার থেকে কর্মবিরতি শুরু করেন। বুধবার সকালেও কাজে যোগ না দিয়ে কারখানা ফটকে অবস্থান নিয়ে কর্মবিরতিতে রয়েছেন শ্রমিকরা।

কারখানার হিসাবরক্ষণ কর্মকর্তা মো. শাহাদৎ হোসেন বলেন, করোনাভাইরাস আতঙ্কের কারণে আমরা যথাসময়ে মাল পাঠাতে পারিনি। এ কারণে বিল না পেয়ে অর্থ সংকটে পড়েছি।  জানুয়ারি মাসের বেতন ১২ মার্চ এবং ফেব্রুয়ারির বেতন মার্চের মধ্যে দেয়ার আশ্বাস দেয়া হয়েছে।

বাসন থানার এসআই মো. ইব্রাহিম বলেন, সকাল ৮টা থেকে শ্রমিকরা কাজে যোগ না দিয়ে কারখানা ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বুধবার দুপুরে পুলিশ ও কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের সঙ্গে আলোচনা করছে।

ডেইলি বাংলাদেশ/আরএম