অর্থ আত্মসাৎ: ক্রেস্ট সিকিউরিটির চেয়ারম্যান স্ত্রীসহ গ্রেফতার

অর্থ আত্মসাৎ: ক্রেস্ট সিকিউরিটির চেয়ারম্যান স্ত্রীসহ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৩৭ ৬ জুলাই ২০২০  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

শত শত গ্রাহকের টাকা আত্মসাৎ করার অভিযোগে ক্রেস্ট সিকিউরিটি লিমিটেডের চেয়ারম্যান মো. শহিদুল্লাহ ও তার স্ত্রী নিপা সুলতানাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার লক্ষ্মীপুর-নোয়াখালী সীমান্ত এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এর আগে সম্প্রতি ঢাকার পুঁজিবাজারের ব্রোকারেজ হাউজ ক্রেস্ট সিকিউরিটিজ গুটিয়ে এর মালিক শহিদুল্লাহ লাপাত্তা হয়ে যান। এতে বিপাকে পড়ে ব্রোকারেজ হাউজটির মাধ্যমে পুঁজিবাজারে বিনিয়োগকারীরা। 

করোনাভাইরাসের সংকটকালে তাদের শেয়ার ও অর্থ আটকে যাওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েন তারা।

ডিবির রমনা বিভাগের ডিসি এইচ এম আজিমুল হক জানান, শত শত গ্রাহকের টাকা আত্মসাৎ করে শহিদুল্লাহ সস্ত্রীক আত্মগোপণে যান। এরপর প্রতারণার শিকার দু’জন পল্টন থানায় মামলা করেন। 

মামলায় তারা অভিযোগ করেন- তাদের কাছ থেকে এক কোটির বেশি টাকা নিয়ে লাপাত্তা হয়েছেন তারা। 

এ মামলায় শহিদুল্লাহ ও তার স্ত্রী নিপাকে গ্রেফতার করা হয়েছে। মামলার আরেক আসামি শহিদুল্লাহর ভাই ওহিদুজ্জামানকে ধরতে অভিযান চলছে।

ক্রেস্ট সিকিউরিটি মূলত স্টক ব্রোকারেজ হাউজ। রাজধানীর পল্টন ও জনসন রোডে দুটি এক্সটেনশন অফিস ছাড়াও প্রগতি সরণি, নারায়ণগঞ্জ ও কুমিল্লায় তাদের শাখা অফিস রয়েছে। ব্রোকারেজ হাউজটির অধীনে প্রায় ২১ হাজারের মতো অ্যাকাউন্ট রয়েছে। তাতে যে শেয়ার রয়েছে তার বাজার মূল্য ৮২ কোটি টাকার মতো বলে ডিএসই কর্তৃপক্ষ জানিয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসসি/এসআই