Alexa অর্থ আত্মসাতে প্রধান শিক্ষকের কারাদণ্ড

অর্থ আত্মসাতে প্রধান শিক্ষকের কারাদণ্ড

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৫ ১৯ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দুদকের দায়ের করা একটি মামলায় গোপালগঞ্জের খাগবাড়ী নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র অধিকারীকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার দুপুরে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ রায় দেন। এ সময় আসামি নারায়ণ চন্দ্র অধিকারী পলাতক ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, খাগবাড়ী নিম্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয় মেরামত ও সংস্কার কাজের জন্য বরাদ্ধকৃত ৩৫ হাজার আত্মসাতের অভিযোগ উঠে ওই স্কুলের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র অধিকারীর বিরুদ্ধে।

অভিযোগ পেয়ে তদন্ত শেষে দুদকের সাবেক সহকারী পরিদর্শক মো. ইছহাক খান বাদি হয়ে স্কুলের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র অধিকারী ও ম্যানেজিং কমিটির সাবেক নীল রতন সরকারকে আসামি করে গত ২০০৩ সালের ২৯ জুন কোটালীপাড়া থানায় একটি মামলা দায়ের করেন।
মামলার সাক্ষী শুনানি শেষে আদালত পেনাল কোড ১৮৬০ এর ৪২০ ধারায় দোষি সাব্যস্ত করে নারায়ণ চন্দ্রকে ৫ বছর সশ্রম কারাদণ্ড ও ৩৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি ওই স্কুল ম্যানেজিং কমিটির সাবেক নীল রতন সরকারকে বেকসুর খালাস দেয়া হয়।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন দুদুকের আইনজীবী পিপি অ্যাডভোকেট মজিবর রহমান। তিনি ডেইলি বাংলাদেশকে বলেন, সাজাপ্রাপ্ত এই আসামি আটক হওয়ার সঙ্গে সঙ্গে রায় কার্যকর করার নির্দেশ প্রদান করেছেন আদালতের বিচারক।

ডেইলি বাংলাদেশ/আরআর