Alexa ‘অর্থনৈতিক উন্নয়নে দেশ এখন রোল মডেল’

‘অর্থনৈতিক উন্নয়নে দেশ এখন রোল মডেল’

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:২৪ ৬ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খুলনা-২ আসনের এমপি শেখ সালাহউদ্দিন জুয়েল বলেছেন, দেশের অর্থনীতি বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। এর ধারাবাহিকতায় সড়ক ও নাগরিকের জীবন নিরাপদ হওয়া প্রয়োজন। সড়কে একটি দুর্ঘটনাই জীবনকে দুর্বিষহ করতে পারে। তাই মোটরগাড়ির চালকদের স্বাস্থ্য রক্ষায় পরিকল্পনা থাকতে হবে।

রোববার দুপুরে ডিসি সম্মেলন কক্ষে চালকদের মাঝে ডিজিটাল হেলথ কার্ড বিতরণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসন এর আয়োজন করে।

এমপি জুয়েল বলেন, বিশ্রাম ছাড়া দীর্ঘ সময় গাড়ি চালানো পরিহার করা প্রয়োজন। আমাদের দেশের চালকরা পৃথিবীর যেকোনো প্রান্তের চালকদের চেয়ে কম দক্ষ নয়। সারা বিশ্বে তারা দক্ষতা ও সুনামের সঙ্গে গাড়ি চালিয়ে আসছে। সড়কের নিরাপত্তার স্বার্থে চালকদের রোড সাইন সম্পর্কে ধারণা নিতে হবে। নিয়ন্ত্রণহীন গতিতে গাড়ি চালানো যাবে না ।

ডিসি মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, এসপি এসএম শফিউল্লাহ, সিভিল সার্জন ডা. এএসএম আব্দুর রাজ্জাক ও বিআরটিএ’র উপ-পরিচালক মো. মহসিন হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিনিয়র সহসভাপতি আব্দুর রহিম বক্স দুদু, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী নুরুল আলম বেবি প্রমুখ।

সভা শেষে এমপি চালকদের মাঝে স্বাস্থ্য পরীক্ষার ডিজিটাল কার্ড বিতরণ করেন।

ডেইলি বাংলাদেশ/এমআর