Alexa অভ্যন্তরীণ দ্বন্দ্বে জাতীয় পার্টি দুর্বল হয়েছে: জিএম কাদের

অভ্যন্তরীণ দ্বন্দ্বে জাতীয় পার্টি দুর্বল হয়েছে: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০২ ৭ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, নব্বই দশকের পর থেকেই জাতীয় পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে। অনেক ঘাত-প্রতিঘাত পেরিয়ে এসেছি। বাইরের ষড়যন্ত্র আমাদের দমাতে পারেনি। কিন্তু অভ্যন্তরীণ দ্বন্দ্ব আমাদের পার্টিকে দুর্বল করে দিয়েছে।

শনিবার রাজধানীর  ইঞ্জিনিয়ারর্স ইনস্টিটিউট প্রাঙ্গণে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলন জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা এমপি এবং সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন নির্বাচিত হয়েছেন। দ্রুত পূর্ণ কমিটি দেয়ার নির্দেশ পার্টি চেয়ারম্যানের।

সম্মেলন উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয় ইঞ্জিনিয়ারিং ইনিস্টিউট প্রাঙ্গণ। জিএম কাদের অনুষ্ঠানস্থলে পৌঁছানোর পর সংগঠনের আহ্বায়ক লিয়াকত হোসেন খোকা এবং সাধারণ সম্পাদক বেলাল হোসেনকে দলীয় ও জাতীয় পতাকা উত্তেলন করে সম্মেলন উদ্বোধন করেন।

অনুষ্ঠানের শুরুতে দলীয় ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে আগত অতিথি ও কাউন্সিলদের হলুদ গেঞ্জি ও মহিলাদের হলুদ কাপড় সবার দৃষ্টি আকর্ষণ করে। সম্মেলনে আগত সবাইকে একটি করে মগ উপহার দেয়া হয়।

জিএম কাদের তার বক্তব্যে বলেন, বর্তমান প্রেক্ষাপটে জাতীয় পার্টি তিন নম্বর দল। প্রথম শক্তিশালী দল হচ্ছে আওয়ামী লীগ। দুই নাম্বার দল বিএনপি হলেও জেলে থেকে আর দেশের বাইরে থেকে দল চালাতে হিমশিম খাচ্ছে। ধীরে ধীরে তাদের দলের সাংগঠনিক শক্তি পেছনের দিকে যাচ্ছে। এ অবস্থায় তারা নেতৃত্ব সংকটে পড়তে পারে। সার্বিক বিবেচনায় জাতীয় পার্টি এখন ভালো অবস্থায় আছে। কারণ এরশাদের সুশাসনের কথা মানুষ ভুলে নাই।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, জাতীয় পার্টি কারো ব্যক্তিগত সম্পত্তি না। এটা সবার। সবাইকে নেতৃত্বের প্রতি অনুগত্য থাকতে হবে। নিজেরা নিজেদের ধ্বংস না করলে কেউ আমাদের ধ্বংস করতে পারবে না।

লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে বেলাল হোসেনের সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন- জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিযাম সদস্য জিয়াউদ্দিন বাবলু, এস এম ফযসল চিশতী, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, আবু সাঈদ স্বপন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এসআই