Alexa অভিযান অব্যাহত থাকবে: কৃষিমন্ত্রী

অভিযান অব্যাহত থাকবে: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৮ ২২ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আইনশৃঙ্খলা বাহিনীর চলমান অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, অপরাধী যে পর্যায়েরই হোক না কেন, কেউই ছাড় পাবে না। 

রোববার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে লেবাননের প্রধানমন্ত্রীর পরিকল্পনা ও বিনিয়োগ উপদেষ্টা ড. হাসান আল আলীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। সমাজের সব স্তরের অনাচার দূর করে একটি শান্তিময় সমাজ বিনির্মাণ করাই তার লক্ষ্য।

এদিকে লেবাননের প্রধানমন্ত্রীর পরিকল্পনা ও বিনিয়োগ উপদেষ্টা ড. হাসান আল আলীর সঙ্গে বৈঠকে তিনি বলেন, বাংলাদেশের কৃষির সাফল্য বিশ্ব স্বীকৃত। আমরা শুধু খাদ্যে স্বয়ংসম্পূর্ণ না, খাদ্য উদ্বৃত্তও থাকে।

মন্ত্রী বলেন, আমাদের চাহিদার চেয়ে বেশি উৎপন্ন হওয়ায় আলু ও টমেটোর সঠিক মূল্য থেকে কৃষক বঞ্চিত। তাই খাদ্য প্রক্রিয়াজাত ও রফতানিতে সাহযোগিতা প্রয়োজন। 

তিনি আরো বলেন, আমরা সামনের দিনগুলোতে একসঙ্গে কাজ করতে চাই। বাংলাদেশ থেকে লেবাননের চাহিদা অনুযায়ী যে কোনো পণ্য রফতানি করা হবে।
 
বৈঠকে লেবাননের প্রধানমন্ত্রীর পরিকল্পনা ও বিনিয়োগ উপদেষ্টা জানান, লেবানন সরকার তাদের দেশে কাজ করে এমন বিভিন্ন বিদেশি প্রতিষ্ঠানকে বিনিয়োগের জন্য বাংলাদেশে নিয়ে আসতে চায়। এছাড়া বাংলাদেশের কৃষি প্রক্রিয়াজাত ও রফতানিতে বিনিয়োগ করতে চায় লেবানন।  

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এসআই