Alexa অভিনয়ে অমিতাভের ৫০ বছর, ছেলের আবেগঘন পোস্ট

অভিনয়ে অমিতাভের ৫০ বছর, ছেলের আবেগঘন পোস্ট

বিনোদন ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:০৯ ৮ নভেম্বর ২০১৯   আপডেট: ১৫:৫১ ৮ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সময়ের সঙ্গে তাল মিলিয়ে বলিউডের অভিনয় জীবনের ৫০ বছরে পা দিয়েছেন অমিতাভ বচ্চন। এই বয়সেও নানা কর্মকাণ্ডে নিজেকে ভীষণভাবে ব্যস্ত রেখেছেন বিগ বি খ্যাত এই বলিষ্ঠ অভিনেতা। একদণ্ড অবসরের ফুরসত নেই তার!

আর বাবার এই বর্ণাঢ্য ক্যারিয়ার নিয়ে বৃহস্পতিবার ইনস্টাগ্রামে আবেগঘন পোস্ট করেছেন ছেলে অভিষেক বচ্চন। ওই আবেগী পোস্টে হাজারো অনুরাগী মন্তব্য করেছেন। এতে অনেকেই অমিতাভ বচ্চনকে অভিনন্দন ও শুভ কামনা জানিয়েছেন।

ইনস্টাগ্রামের ওই পোস্টে অমিতাভের ফেলে আসা দিনের এক সাদা-কালো ছবি শেয়ার করেন অভিষেক। সেখানে লিখেছেন, ছেলে হিসেবে নয়, একজন অভিনেতা এবং অনুরাগী হিসেবে কথাগুলো লিখছি... তোমার অভিনয় চাক্ষুষ দেখতে পেয়ে আমরা ধন্য। তোমার থেকে অনেক কিছু শেখার রয়েছে। সিনেমাপ্রেমীদের বিভিন্ন প্রজন্ম গর্বের সঙ্গে বলতে পারে, হ্যাঁ, আমরা অমিতাভের সময়ে জন্মেছি। পা (বাবা), ফিল্ম ইন্ডাস্ট্রিতে ৫০-এ পা রাখার জন্য তোমায় অনেক অনেক অভিনন্দন। আগামী ৫০ বছরের জন্যও অপেক্ষায় রয়েছি আমরা।

বিগ বির বলি ডেবিউ ১৯৬৯-এর ৭ নভেম্বর ‘সাত হিন্দুস্থানি’ ছবি দিয়ে। এরপর ১৯৭০-এ ‘জনজির’, ‘দিওয়ার’, ‘শোলে’-র মতো সিনেমা দিয়ে বলি টাউনে নিজের সক্ষমতার পরিচয় দেন। এরপর আর পিছনে তাকাতে হয়নি। ঝুলিতে আসতে থাকে একের পর এক ব্লকব্লাস্টার।

এই বর্ণাঢ্য অভিনয় জীবনে অমিতাভ পেয়েছেন পদ্মশ্রী, পদ্মভূষণ, দাদা সাহেব ফালকের মতো পুরস্কার। এছাড়া পেয়েছেন লাখো ভক্তের হৃদয় নিংড়ানো ভালবাসা। সূত্র- আনন্দবাজার পত্রিকা।

ডেইলি বাংলাদেশ/জেডআর