Alexa অবসর নিয়ে ভাবছেন না রোনালদো

অবসর নিয়ে ভাবছেন না রোনালদো

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৪৭ ২২ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০০২ সালে প্রতিযোগিতামূলক ফুটবলে পথচলা শুরু ক্রিশ্চিয়ানো রোনালাদোর। এরই মধ্যে ১৭ বছর খেলে ফেলেছেন ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে। বয়সও থেমে নেই। ৩৪ বছর পূর্ণ করে এখন ৩৫ এর ঘরে। স্বাভাবিকভাবেই তার অবসর নিয়ে চিন্তা ভক্তদের। 

কবে অবসর নেবেন এই পর্তুগিজ যুবরাজ? এ নিয়ে তার ভক্ত সমর্থকদের আগ্রহের অন্ত নেই।

কিন্তু তিনি যে রোনালদো! বরাবরের মতোই তার বক্তব্য একেবারে স্পষ্ট। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে অবসরের চিন্তা দূরে রাখারই পরামর্শ দিলেন সিআর৭। সমর্থকদের উদ্দেশ্য করে জুভেন্টাসের এই তারকা বলেছেন, বয়স নিছক একটি সংখ্যা ছাড়া কিছুই নয়, এখনই অবসরের জন্য তিনি মোটেই প্রস্তুত নন।

চ্যাম্পিয়ন্স লিগে লোকোমোটিভ মস্কোর বিপক্ষে ম্যাচকে সামনে রেখে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন রোনালদো। তিনি বলেন, ‘বয়স আমার কাছে শুধুমাত্র একটি সংখ্যা। ৩৪, ৩৫ কিংবা ৩৬ বছরের অর্থ এই নয় যে এখানেই আমার ক্যারিয়ার শেষ করতে হবে। এই বয়সেও আমি আমার পারফরম্যান্স দিয়েই প্রমাণ করতে চাই কিভাবে নিজেকে ফিট রাখতে হয়, প্রতিদিনই নিজেকে কিভাবে পরিণত করতে হয়।’

রিয়াল মাদ্রিদ থেকে চার বছরের চুক্তিতে জুভেন্টাসে যোগ দিয়েছেন রোনালদো। সেখানে তার দ্বিতীয় মৌসুম চলছে। কয়েক সপ্তাহ আগে এক সাক্ষাতকারে ৫ বারের ব্যালন ডি অর জয়ী এ তারকা বলেছিলেন, ‘ফুটবলের বাইরে আমি নিজেকে দেখা শুরু করেছি এবং এটা আমি বেশ ভালোই উপভোগ করছি। তাই আগামী দুই বছরে কী হয় বলা যায় না।' তার এমন মন্তব্যের রোনালদোর অবসর নিয়ে গুঞ্জন শুরু হয় সমর্থকদের মধ্যে।

পেশাদার ক্যারিয়ারে ৭০০ গোলের মাইলফলক পেরিয়েছেন সিআর৭। রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি অর জয়ের অপেক্ষায়। তবে রোনালদোর মাথায় এখন এসব নেই। তার আগ্রহ জুভেন্টাসের হয়ে ট্রেবল জয়। তিনি বলেছেন, ‘আমরা একসাথে সিরি ‘আ’, লিগ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তুলতে চাই। যদিও বিষয়টা বেশ কঠিন।’ 

ডেইলি বাংলাদেশ/সালি