অবসরে লিভারপুলের সাবেক স্ট্রাইকার বারোস

অবসরে লিভারপুলের সাবেক স্ট্রাইকার বারোস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৩ ৪ জুলাই ২০২০  

মিলান বারোস

মিলান বারোস

চেক লিগ মৌসুম শেষের পর অবসরের ঘোষনা দিয়েছেন লিভারপুল ও চেক প্রজাতন্ত্রের সাবেক তারকা স্ট্রাইকার মিলান বারোস।

রেডসদের হয়ে ২০০৫ সালে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিলেন বারোস। এর এক বছর আগে ইউরো ২০০৪’এ গোল্ডেন বুট জিতেছিলেন। তার দল চেক প্রজাতন্ত্র অবশ্য সেমিফাইনাল পর্যন্ত খেলার যোগ্যতা অর্জন করেছিল।

৩৮ বছর বয়সী এই স্ট্রাইকার বর্তমানে তার নিজ দেশের সর্বোচ্চ ঘরোয়া লিগে বানিক ওস্ট্রাভার হয়ে খেলছেন। তবে সম্প্রতি পেশী ও কাফ ইনজুরির কারণে তার ক্যারিয়ার ক্ষতির মুখে পড়েছে।

অবসর প্রসঙ্গে বারোস বলেছেন, ‘আরো কিছুদিন খেলা চালিয়ে যাবার জন্য মাথা কাজ করলেও শরীর আর অনমুতির দিচ্ছে না। দীর্ঘদিন ধরেই শারিরীক ঐ সমস্যাগুলো আমাকে দু:শ্চিন্তায় ফেলেছে। যে কারণে শরীরও আর চলছে না। অবসরের কারণ এখানে স্পষ্ট। বয়স কারো জন্য থেমে থাকে না। দ্বিতীয়ত গত মৌসুম থেকেই আমি শারিরীক ভাবে খুব একটা সুস্থতা অনুভব করছি না। যেকোন পরিশ্রমের পরেই আমি বেশ ব্যাথা অনুভব করি। এ কারণে পেশাদার ক্যারিয়ার চালিয়ে নেয়া প্রায় অসম্ভব হয়ে পড়েছে’।

লিভারপুল ছাড়াও প্রিমিয়ার লিগে বারোস এ্যাস্টন ভিলা ও পোটর্সমাউথের হয়ে খেলেছেন। ২০০৮ সালে পোর্টসমাউথের হয়ে এফএ কাপের শিরোপা জেতার কৃতিত্ব দেখান। ২০১৪ সালে চেক প্রজাতন্ত্রে ফিরে আসার আগে গ্যালাতাসারে, লিঁও ও আন্তালিয়াসপোরেও খেলেছেন। ২০১২ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছিলেন বারোস।

ডেইলি বাংলাদেশ/আরএস