অবসরের সিদ্ধান্ত নেয়ার পথে অ্যান্ডারসন!

অবসরের সিদ্ধান্ত নেয়ার পথে অ্যান্ডারসন!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৯ ১০ আগস্ট ২০২০  

জেমস অ্যান্ডারসন

জেমস অ্যান্ডারসন

ইংল্যান্ড তো বটেই, ক্রিকেট ইতিহাসেই কিংবদন্তি পেসারদের একজন জেমস অ্যান্ডারসন। ইতিহাসের প্রথম ফাস্ট বোলার হিসেবে টেস্টে ৬০০ উইকেট নেয়ার মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন তিনি। আর ১০ উইকেট পেলেই এমন কীর্তি গড়তে পারবেন তিনি। অথচ এমন একজন কিনা এসময় ভাবছেন অবসরের কথা! 

মূলত ফর্ম খারাপ থাকায় এমন সিদ্ধান্তের পথে এগোচ্ছেন জেমস অ্যান্ডারসন। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, অবসরের ইঙ্গিত দিয়েছেন এই ইংলিশ পেসার। কারণ একটাই, পরিস্থিতি এখন তার পক্ষে নেই।

গত কিছু ম্যাচে জোফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, বেন স্টোকস এমনকি ক্রিস ওকসও ম্যাচ জেতানো স্পেল উপহার দিয়েছেন। কিন্তু চোখে পড়ার মতো পারফরম্যান্স করতে পারছেন না অ্যান্ডারসন। ফলে ইংল্যান্ড দলের নির্বাচকরাও বর্তমানে তার ওপর আস্থা রাখতে পারছেন না। 

ডেইলি মেইল জানিয়েছে, এমতাবস্থায় নিজের ভবিষ্যৎ সম্পর্কে সিদ্ধান্তের কথা আজই জানিয়ে দিতে পারেন অ্যান্ডারসন। বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড। সেই ম্যাচে বিশ্রাম পেয়েছেন ৩৮ বছর বয়সী এই পেসার। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেও দ্বিতীয় টেস্টেও বিশ্রামের নামে তাকে বাদ দেয়া হয়েছিল। 

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে দুই ইনিংসে কেবল একটি উইকেট পেয়েছেন তিনি। তাই ইংল্যান্ড ম্যাচ জিতলেও অ্যান্ডারসনকে নিয়ে আর ঝুঁকি নিতে চাইছে ইংলিশ টিম ম্যানেজমেন্ট। নিজের ক্যারিয়ার নিয়ে শঙ্কায় পড়ে যাওয়ায় অ্যান্ডারসন অবসরের সিদ্ধান্তের দিকেই এগোচ্ছেন বলে জানা গেছে। 

ডেইলি বাংলাদেশ/এএল