অবসরের আগে দুটি ইচ্ছা পূরণ করতে চান স্মিথ

অবসরের আগে দুটি ইচ্ছা পূরণ করতে চান স্মিথ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৫০ ৭ আগস্ট ২০২০  

স্টিভ স্মিথ

স্টিভ স্মিথ

টেস্ট ফরম্যাটে বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। দীর্ঘ ক্যারিয়ারে অনেক রেকর্ড গড়েছেন তিনি। তবে অবসরের আগে দুটি ইচ্ছে পূরণ করতে চান স্মিথ, যা পূরণ হলে ক্যারিয়ার সম্পূর্ণ হওয়ার তৃপ্তি পাবেন এই অজি ক্রিকেটার। ইচ্ছে দুটি হলো ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ ও ভারতের মাটিতে টেস্ট সিরিজ জয় করা। 

অজিদের কাছে অ্যাশেজ সিরিজ মানেই বিশেষ কিছু। ইংল্যান্ডের মাটিতে সবশেষ অ্যাশেজে দুবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-২ সমতায় শেষ করে টিম পেইনের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া। অবশ্য নিজ দেশে আগের সিরিজ জেতায় সে যাত্রায় অ্যাশেজ সিরিজটি ধরে রাখতে সক্ষম হয় তারা। 

সম্প্রতি এক পডকাস্টে স্মিথ বলেন, ‘অ্যাশেজ সিরিজটি ধরে রাখাটা আমাদের জন্য বিশেষ কিছু ছিল। ভাগ্য খারাপ ছিল বিধায় আমরা জিততে পারিনি। কিন্তু আমি এখনো অ্যাশেজ জিততে চাই। আমার ব্যক্তিগত অভিমত হচ্ছে, ক্যারিয়ারে এই অর্জনটি এখনো অসম্পূর্ণ রয়ে গেছে।’

ইংল্যান্ডে ২০২৩ সালের মাঝামাঝি সময়ে পরবর্তী অ্যাশেজ খেলতে নামবে অস্ট্রেলিয়া। তখন স্মিথের বয়স হবে ৩৪ বছর। ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ জয়ের পাশাপাশি ভারতের মাটিতে টেস্ট সিরিজ জয় করা স্মিথের আরো একটি লক্ষ্য। 

সাবেক অজি অধিনায়ক এই ব্যাপারে বলেন, ‘আমার ক্যারিয়ারে বড় দুটি অর্জন করতে হবে। যদি তা করা যায়, তবে বলব এটি বিশেষ কিছু হবে। ২০০৪ সালে ভারতের মাটিতে শেষবার টেস্ট সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। তাই ক্যারিয়ার শেষ করার আগে আমি ভারতের মাটিতেও সিরিজ জিততে চাই।’ 

ডেইলি বাংলাদেশ/এএল