Alexa অবশ্যই সমাজে সমালোচনা থাকতে হবে: তথ্যমন্ত্রী

অবশ্যই সমাজে সমালোচনা থাকতে হবে: তথ্যমন্ত্রী

মুন্সিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:০৫ ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৩:০৪ ২৩ অক্টোবর ২০১৯

ছবি- ডেইলি বাংলাদেশ

ছবি- ডেইলি বাংলাদেশ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অবশ্যই সমাজে সমালোচনা থাকতে হবে। সরকার ও মন্ত্রীর সমালোচনা হবে। আর এটিকে সমাদৃত করার সংস্কৃতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার লালন করে।

মঙ্গলবার রাতে মুন্সিগঞ্জ প্রেস ক্লাবে নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমি মনে করি, দায়িত্বে যিনি থাকেন তার সমালোচনা হবে। কারণ, কোনো মানুষ ও কোনো সরকারের পক্ষে শতভাগ নির্ভুল কাজ করা সম্ভব নয়। ভুল সবার থাকবে, সমালোচনাও থাকবে। কিন্তু কিছু সাংবাদিক বন্ধুর মধ্যে ধারণা আছে ব্যাড নিউজ ইজ গুড নিউজ, গুড নিউজ ইজ নো নিউজ। এই মানুষিকতা পরিহার করার জন্য সাংবাদিকদের প্রতি আমার অনুরোধ থাকবে।

শুধুমাত্র বস্তুগত উন্নয়ন দিয়ে উন্নত জাতি গঠন সম্ভব নয় উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আমরা দেখতে পাচ্ছি ইউরোপে অনেক বস্তুগত উন্নয়ন হয়েছে কিন্তু, ইউরোপের সব জাতি কি উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে? সেখানে পরিবার ভেঙে গেছে, মানুষ আত্মকেন্দ্রিক হয়ে গেছে। একে অপরের প্রতি সহমর্মিতা কমে গেছে।

তিনি বলেন, উন্নত জাতি গঠনে সাংবাদিকদের ভূমিকা রয়েছে। সাংবাদিকরা মানুষের মনন তৈরি করার ক্ষেত্রে ও সমাজের অসংগতি তুলে ধরার ক্ষেত্রে ভূমিকা রাখতে পারে।

মুন্সিগঞ্জ প্রেস ক্লাবের বিদায়ী সভাপতি রাসেল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মুন্সিগঞ্জ ৩ আসনের এমপি মৃণাল কান্তি দাস, মুন্সিগঞ্জ ২ আসনের এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, জাতীয় প্রেসক্লাবে সভাপতি সাইফুল আলম, জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ