অবশেষে রায়পুরে টিসিবির পণ্য বিক্রি শুরু

অবশেষে রায়পুরে টিসিবির পণ্য বিক্রি শুরু

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৪ ১৫ জুলাই ২০২০   আপডেট: ১৮:০৭ ১৫ জুলাই ২০২০

রায়পুরে টিসিবির পণ্য বিক্রি শুরু

রায়পুরে টিসিবির পণ্য বিক্রি শুরু

অবশেষে লক্ষ্মীপুরের রায়পুরে নিরাপদ দূরত্ব বজায় রেখে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। সম্প্রতি অনলাইন নিউজ পোর্টাল ডেইলি বাংলাদেশে রায়পুরের ১০ বছর ধরে বন্ধ টিসিবির পণ্য বিক্রি। এ ধরনের একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়। এর পরেই  বুধবার সকাল থেকে ন্যায্যমূল্যে তেল, ডাল ও চিনিসহ নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে। 

এতে কয়েক শ মানুষ লাইনে দাঁড়িয়ে পণ্য কিনতে পেরেছেন। প্রাথমিকভাবে রায়পুর উপজেলা পৌর শহরের সরকারি মার্চেন্টস একাডেমি মাঠে প্যাকেজ জনপ্রতি ৫২০ ও ৬৮০ টাকা দরে এ পণ্য বিক্রি করা হয়।

ইউএনও সাবরীন চৌধুরী এ পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আখতার জাহান সাথী ও জেলার টিসিবির ডিলার নিউ ত্রয়ীশখ পরিচালক সৈয়দ হায়দর বাপ্পি। এতে একজন ভোক্তা ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ তিন কেজি চিনি, ৮০ টাকা প্রতি লিটার দরে সর্বোচ্চ পাঁচ লিটার সয়াবিন তেল, ৮০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল কিনতে পারবেন।

করোনাভাইরাসের প্রকোপ থেকে বাঁচার জন্য নিরাপদ দূরত্ব বজায় না রেখে পণ্য বিক্রি করা হচ্ছে বলে অনেকেই অভিযোগ করেন।  তবে টিকাটুলিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় সবাইকে নিরাপদ দূরত্ব বজায় রেখেই পণ্য কিনতে দেখা যায়।

একজন পণ্য ক্রেতা জানান, বাজারে তেল, চিনি ও ডালসহ কাঁচা তরিতরকারীর অনেক দাম। সংসার চালাতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। সরকার নির্ধারিত মূল্য টিসিবির পণ্য পেয়ে তিনি আনন্দিত। 

ডেইলি বাংলাদেশ/এমকে