Alexa অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:৩৮ ১৩ মে ২০১৯   আপডেট: ০০:১২ ১৪ মে ২০১৯

তাপদাহ থেকে মুক্তি দিয়ে অবশেষে রাজধানীতে নামলো স্বস্তির বৃষ্টি। এতে অতিষ্ঠ জনজীবনে ফিরেছে স্বস্তি। সোমবার রাত ১১টার দিকে রাজধানীর বিভিন্ন স্থানে ভারী বৃষ্টি হয়। এসময় বাতাসের গতিবেগ ছিল ৩০ থেকে ৪০ কিলোমিটার।

এদিকে রাস্তায় থাকা ব্যস্ত মানুষরা বৃষ্টির কারণে আটকে পড়েন। নিরাপদ আশ্রয়ের সন্ধানে আশেপাশের দোকানপাট, বাড়ির সামনের বারান্দা ইত্যাদিতে আশ্রয় নিয়েছেন। বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া থাকায় নিতান্ত প্রয়োজন ছাড়া পথে বের হচ্ছেন না কেউ।

এর আগে সকালে রাজধানীতে রোদের তাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের ফাঁকে ফাঁকে মেঘও চোখে পড়ে। ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস কোনো কোনো সময় ২০ থেকে ২৫ কিলোমিটারে বৃদ্ধি পায়। গেল কয়েকদিন ধরে বাতাসের এ গতি অনুভব করা যায়।

আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন, রোববার রংপুর বিভাগে বৃষ্টি হয়েছে। সোমবার ময়মনসিংহ, রাজশাহী, খুলনা, ঢাকা বিভাগে বৃষ্টি চলছে। কোথাও শিলাবৃষ্টিও হচ্ছে। দেশের বিভিন্ন জায়গার উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু ও মাঝারি তাপপ্রবাহ কমে আসছে। এতে মানুষের মধ্যে কিছুটা স্বস্তি ফিরছে।

সোমবারের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

ডেইলি বাংলাদেশ/আরএ