Alexa অফিসের গাফিলতিতে প্রাণ গেল পল্লী বিদ্যুৎকর্মীর

অফিসের গাফিলতিতে প্রাণ গেল পল্লী বিদ্যুৎকর্মীর

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৯ ১৮ জানুয়ারি ২০২০   আপডেট: ১৭:৫১ ১৮ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামের মিরসরাইয়ে বিদ্যুৎ লাইনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক পল্লী বিদ্যুৎকর্মীর মৃত্যু হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে মিরসরাইয়ের জোরারগঞ্জ থানাধীন মস্তাননগর সোনাপাহাড় এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বিদ্যুৎকর্মী মো. আলমগীর হোসেন খুলনার ডুমুরিয়া থানাধীন আটুলিয়া গ্রামের আতির উদ্দিন মোড়লের ছেলে। তবে পরিবার নিয়ে তিনি মিরসরাই সদরে ভাড়া বাসায় থাকতেন। তিনি লাইন টেকনিশিয়ান হিসেবে পল্লী বিদ্যুতের বারইয়ারহাট অফিসে কর্মরত ছিলেন।

পল্লী বিদ্যুৎ ও পুলিশ সূত্রে জানা যায়, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ৩ মিরসরাই অফিসের আওতাধীন সোনাপাহাড় এলাকায় একটি লাইনে সংস্কার কাজের জন্য যান আলমগীর হোসেন। এ সময় কর্মরত লাইনে বিদ্যুৎ বন্ধ থাকলেও তার পাশ্ববর্তী ৩৩ কেভি আরেকটি লাইনে বিদ্যুৎ চালু ছিল। এর কারণে ওই লাইনে থাকা বিদ্যুতে স্পৃষ্ট হন তিনি। এ সময় সহকর্মীরা তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে পল্লী বিদ্যুৎ বারইয়ারহাট অফিসের এজিএম রুমন কুমার ভট্টাচাজ্য বলেন, আলমগীর চলতি মাসের ১১ জানুয়ারি মিরসরাই অফিস থেকে এখানে বদলি হয়ে আসেন। শনিবার মিরসরাই অফিসের আওতায় তাকে কাজের জন্য নিয়ে যাওয়া হয়েছিল।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর মীরসরাই অফিসের এজিএম (কম) মো. শফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় পল্লী বিদ্যুতের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

জোরারগঞ্জ থানার এসআই সিরাজুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে আলমগীর নামে একজন বিদ্যুৎকর্মীর মরদেহ পাই। সুরতাহাল তৈরির পর ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা (০১/২০) দায়ের করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ডেইলি বাংলাদেশ/আরএম