Alexa অপুর ভক্তদের জন্য সুখবর

অপুর ভক্তদের জন্য সুখবর

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৫ ১৬ জানুয়ারি ২০২০   আপডেট: ১৪:৫০ ১৬ জানুয়ারি ২০২০

অপু বিশ্বাস

অপু বিশ্বাস

সবশেষ ২০১৮ সালে ‘পাঙ্কু জামাই’ ছবিতে দেখা গেছে অপু বিশ্বাসকে। এরপর অপু অভিনীত নতুন কোনো ছবি মুক্তি পায়নি। কিন্তু এবার তার ভক্তদের জন্য সুখবর এলো। গেল ১৪ জানুয়ারি অপু অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। এতে করে ছবিটি মুক্তিতে আর বাধা রইলো না।

উপস্থাপক ও চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাস পরিচালিত এ ছবিতে অপুর বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী। ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিটি প্রযোজনা করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড।

এ ছবিতে অভিনয় প্রসঙ্গে অপু বলেন, দারুণ একটি চরিত্র। এ ছবির মাধ্যমে দীর্ঘদিন পর সিনেমার দর্শকদের সামনে আসবো এটাও আনন্দের। আমার মূল জায়গা সিনেমা। তাই এ ছবির প্রতি আমার আগ্রহটাও একটু বেশি। আশা করছি ফিরতি যাত্রায় দর্শকদের সহায়তা পাব।

ছবিটির বিশেষ চমক হিসাবে থাকছে ‘তোমায় দেখলে মনে হয়, হাজার বছর তোমার সাথে ছিল পরিচয়’ জনপ্রিয় এ গানটি। ‘বিয়ের ফুল’ ছবির এই গানের ঠোঁট মিলিয়েছিলেন শাবনূর ও শাকিল খান। আহমেদ ইমতিয়াজ বুলবুলের লেখা ও সুরে গানটিতে কণ্ঠ দিয়েছিলেন এন্ড্রু কিশোর ও কনকচাঁপা। এই গানটি রিমেক করে ব্যবহার করা হয়েছে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিতে।

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবির রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন দেবাশীষ বিশ্বাস নিজেই। বাপ্পী-অপু ছাড়া ছবিতে আরো অভিনয় করছেন সাদেক বাচ্চু, রেবেকা, আফজাল শরীফ, চিকন আলী, কাবিলা, শাহীন খান, হারুন কিসিঞ্জার, বরদা মিঠুসহ অনেকে।

এই পরিচালকের ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ছবিটি মুক্তি পেয়েছিল ২০০১ সালে। রিয়াজ-শাবনূর জুটির ছবিটি ব্যবসা সফল হয়। পরের বছরই কলকাতায় ছবির রিমেক করেন হরনাথ চক্রবর্তী। ওই ছবিতে ছিলেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা। 

ডেইলি বাংলাদেশ/এনএ