Alexa `অপরাজেয়` অস্ট্রেলিয়া! 

`অপরাজেয়` অস্ট্রেলিয়া! 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১১ ৮ নভেম্বর ২০১৯  

ছবিঃ ইএসপিএন

ছবিঃ ইএসপিএন

এক সময় ক্রিকেটবিশ্ব শাসন করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। ওয়ানডে ফরম্যাটে তারা ছিল অপ্রতিরোধ্য। সে দিন আর নেই। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে চাইলে বর্তমানকে সোনালী সময় ভাবতেই পারে অজিরা। বিশেষ করে ২০১৯ সালে তাদের রেকর্ড এ কথাই বলছে। কারণ পুরো বছর শেষে তারা যে একটা ম্যাচও হারেনি টি-টোয়েন্টিতে। অপরাজিত থেকেই বছর শেষ করেছে অ্যারন ফিঞ্চের দল।

এ বছর অস্ট্রেলিয়া সব মিলিয়ে আটটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। এর মাঝে জয় পেয়েছে ৭ ম্যাচে। বাকি এক ম্যাচে কোনো ফল আসেনি।

বছরের শুরুতে ভারতের সঙ্গে সিরিজের শেষ দুই ম্যাচ জিতে শুরু করে অজিরা। ম্যাচ দুটিতে জয় পায় যথাক্রমে ৩ ও ৭ উইকেটের ব্যবধানে।

লংকানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সব ম্যাচেই জয় তুলে নেয় অ্যারন ফিঞ্চের দল। ম্যাচগুলোতে জয়ের ব্যবধান ছিল যথাক্রমে ১৩৪ রান, ৯ উইকেট ও ৭ উইকেট।

বছরের শেষে পাকিস্তানের সঙ্গে তিন ম্যাচের সিরিজ খেলে অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচ পরিত্যক্ত হলেও বাকি দুটি ম্যাচ জিতে জয়ের ধারা অক্ষুণ্ন রাখে ক্যাঙ্গারুরা। সিরিজের দ্বিতীয় ম্যাচ ৭ উইকেটে জেতার পর শেষ ম্যাচ জেতে রাজকীয়ভাবে। কারণ বছরে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়া জয় পায় ১০ উইকেটের বড় ব্যবধানে!

আসছে বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল অস্ট্রেলিয়া। ২০১৯ সালে নিজেদের টি-টোয়েন্টি রেকর্ড তাদের হয়েই কথা বলবে। 

ডেইলি বাংলাদেশ/এএল