Alexa অনুশীলন ক্যাম্প ছাড়াই পাকিস্তানে টেস্ট খেলতে যাবে বাংলাদেশ

অনুশীলন ক্যাম্প ছাড়াই পাকিস্তানে টেস্ট খেলতে যাবে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১১ ২৮ জানুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

বহুল আলোচিত পাকিস্তান সফরের প্রথম ধাপ শেষ। সোমবার দিবাগত মধ্যরাতে অনেকটা খালি হাতেই দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দ্বিতীয় ধাপে একটি টেস্ট ম্যাচ খেলতে ফেব্রুয়ারিতে ফের পাকিস্তানে উড়াল দেবে টাইগাররা। তবে এর আগে আলাদা করে কোনো প্রস্তুতি ক্যাম্পে অংশগ্রহণ করবেন না ক্রিকেটাররা। 

আগামী ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট। সাধারণত প্রতি সিরিজের আগেই খেলোয়াড়দের অনুশীলন ক্যাম্প হয়ে থাকে। পাকিস্তান সফরে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজের আগেও তিন দিনের অনুশীলন ক্যাম্প করে খেলতে যায় টাইগাররা। তবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচের আগে কোনো অনুশীলন ক্যাম্পের আয়োজন করবে না বিসিবি। 

অবশ্য ক্যাম্প না হলেও খেলার মাঝেই থাকবেন ক্রিকেটাররা। আগামী ৩১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে দেশের প্রথম শ্রেণির ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। এই টুর্নামেন্টের প্রথম রাউন্ডে জাতীয় দলের প্রায় সব ক্রিকেটারই থাকবেন।

এর ফলে প্রায় সবাই থাকবেন ম্যাচ খেলার মধ্যে। ক্রিকেটে একটি প্রবাদ বলা হয়ে থাকে, ‘ম্যাচ প্র্যাকটিসের চেয়ে বড় প্র্যাকটিস নেই’। বিসিএলে ব্যস্ত থাকায় ম্যাচ খেলার কোনো প্রয়োজন দেখছে না বিসিবি। তাই আলাদা করে কোনো অনুশীলন ক্যাম্প আয়োজন করছে না ক্রিকেট বোর্ড।

ডেইলি বাংলাদেশ/এএল