অনুশীলনের অনুমতি পেলেন ডি কক-প্লেসিরা

অনুশীলনের অনুমতি পেলেন ডি কক-প্লেসিরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:০৫ ৩০ জুন ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের জন্য সুসংবাদ। অনুশীলন করার জন্য অনুমতি পেয়েছেন দেশটির ক্রিকেটাররা। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে এ বিষয়ে সবুজ সংকেত দেয়া হয়েছে। ফলে শিগগিরিই জাতীয় পুরুষ ও নারী দল অনুশীলনে ফিরবে বলে জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।

অনুশীলনের পাশাপাশি ক্রিকেটাররা খুব দ্রুত ম্যাচ খেলা শুরু করতে পারবেন বলে আশা প্রকাশ করেছে সিএসএ। এছাড়া স্থগিত হওয়া থ্রিটিসি প্রতিযোগিতাও শিগগিরই মাঠে গড়াবে বলে জানিয়েছে প্রোটিয়া ক্রিকেট। 

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরেই দক্ষিণ আফ্রিকায় ক্রিকেট বন্ধ। শেষবারের মতো দেশটিতে ব্যা ট-বলের প্রতিযোগিতা হয়েছিল গত ১৫ মার্চ। সোমবার পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় ১ লাখ ৩৮ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে থাকায় মাঠের ক্রিকেট চালু করার সিদ্ধান্ত নিয়েছেন নীতিনির্ধারকরা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিএসএ জানিয়েছে, আনুষ্ঠানিকভাবে হাই পারফরম্যান্স ট্রেনিং স্কোয়াড অনুশীলন করার অনুমতি পেয়েছে। সোমবার স্বাস্থ্য ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে অনুমতি এসেছে। আমরা শিগগিরই মাঠের ক্রিকেট ফেরানোর ব্যাপারে আশাবাদী। 

ডেইলি বাংলাদেশ/এএল