Alexa অনিয়মের কারণে ১৭ জনকে বহিষ্কার করা হবে: রাব্বানী

অনিয়মের কারণে ১৭ জনকে বহিষ্কার করা হবে: রাব্বানী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:০৯ ১৬ মে ২০১৯   আপডেট: ০৪:৪৭ ১৬ মে ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেছেন, সংগঠনটির নবগঠিত কমিটি থেকে জামায়াতে ইসলামীর রাজনীতি করা পরিবারের সন্তান, মাদক, বিয়ে, অসদাচরণসহ বেশকিছু অনিয়মের কারণে ১৭ জনকে বহিষ্কার করা হবে।

বুধবার রাত ১২টায় রাজধানীর ধানমণ্ডিতে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ছাত্রলীগের সর্বশেষ অবস্থা নিয়ে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা জানান।

রাব্বানী বলেন, সদ্য বিদায়ী কমিটির চাপের মুখে এই বিতর্কিতদের নিতে হয়েছিল। মূলত গত কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন নতুন কমিটির সঙ্গে সমন্বয় না করে বর্তমান কমিটির ঘোষণা করায় এ ধরনের বিভেদ সৃষ্টি হয়েছে।

রাব্বানী জানান, ছাত্রলীগকে বিতর্কিত করার জন্য সাবেকরাই দায়ী। এখন যেহেতু কমিটি সম্পন্ন হয়েছে, আমরা নতুন কমিটিতে চাপিয়ে দেয়া বিতর্কিতদের আর বরদাস্ত করব না। এখন থেকে সংগঠনের যে কোনো সদস্যের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলেই বহিষ্কার করা হবে।

তিনি বলেন, ৩০১ সদস্যের কমিটিতে সাবেক নেতারা ২৩৩ জনের তালিকা দিয়েছিল সেখান থেকে সরাসরি ৯০ জনকে কমিটিতে নিতে বাধ্য হয়েছি। তবে ছাত্রলীগের রাজনীতিতে মেয়েদের বিষয়ে সাংগঠনিক নিয়মে কিছু পরিবর্তন আনতে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার কাছে কিছু সুপারিশ পাঠানো হবে। এর মধ্যে স্বামী পরিত্যক্তাদের ছাত্রলীগে স্থান দিতে ও বিবাহিত মেয়েদের কমিটিতে রাখার সুযোগ চাওয়া হবে।

রাব্বানী আরো বলেন, একটি সিন্ডিকেট ছাত্রলীগকে কুলষিত করার অপচেষ্টা ও দুর্বৃত্তদের এজেন্ডা বাস্তবায়নের কাজে লিপ্ত ছিল বলে আমাদের মনে হয়েছে। তাই এখন আরো সতর্ক থাকবো, যেনো মুক্তিযুদ্ধের আদর্শ বিরোধী কেউ এ সংগঠনে প্রবেশ করতে না পারে।

ডেইলি বাংলাদেশ/এসআর/আরএ

Best Electronics
Best Electronics