অনিশ্চয়তায় ফেদেরার-সেরেনার ক্যারিয়ার

অনিশ্চয়তায় ফেদেরার-সেরেনার ক্যারিয়ার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:০৩ ৪ এপ্রিল ২০২০  

রজার ফেদেরার ও সেরেনা উইলিয়ামস

রজার ফেদেরার ও সেরেনা উইলিয়ামস

টেনিসের সবচেয়ে মর্যাদার আসর উইম্বলডন বাতিল হয়ে গেছে। পুরো মৌসুমে আর কোনো টেনিস প্রতিযোগিতা না হওয়ার সম্ভাবনাই বেশি। একই সঙ্গে তৈরি হয়েছে আরো একটি শঙ্কা। আর কোনো গ্র্যান্ড স্ল্যাম জেতার সুযোগ হয়তো পাবেন না দুই টেনিস গ্রেট রজার ফেদেরার ও সেরেনা উইলিয়ামস। 

অস্ট্রেলিয়ার নয়বারের উইম্বলডন ডাবলস চ্যাম্পিয়ন ও সিঙ্গেলস সেমিফাইনালিস্ট টড উডব্রিজ বলেন, ফেদেরারকে এখন নিজেকেই প্রশ্ন করতে হবে, আরো একটি মৌসুমে টেনিস কোর্টে নামার জন্য নিজেকে সে কীভাবে উদ্বুদ্ধ করবে? ওর যা বয়স তাতে এখন যত কম ম্যাচ খেলবে ততই লক্ষ্যটা কঠিন হয়ে উঠবে। তাই ফেদেরারের আরো একটা বা দুটো গ্র্যান্ড স্ল্যাম জেতার সম্ভাবনা খুবই ক্ষীণ। 

ফেদেরার যদিও বলেছেন, আগামী বছর উইম্বলডনে তিনি খেলবেন। তবে এ ব্যাপারে কোনো মন্তব্য করেননি মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছোঁয়া থেকে এক পা দূরে দাঁড়িয়ে থাকা সেরেনা এ বছর সেপ্টেম্বরে ৪০ বছরে পা রাখবেন। 

গত বছর উইম্বলডন ফাইনালে হেরে গিয়েছিলেন সেরেনা। ২০১৭ সালে মেয়ে হওয়ার পর চারটি গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে উঠলেও একটিও জিততে পারেননি তিনি। 

১৮ গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গেলস জয়ী কিংবদন্তি মার্টিনা নাভ্রাতিলোভা বলেছেন, এরকম একটা পরিস্থিতিতে তরুণ খেলায়াড়রা উন্নতি করার সুযোগ হারাচ্ছে। সেরেনা আর ফেদেরারের বয়সী খেলোয়াড়দের কাছে সময় কিন্তু বন্ধু নয়। তাই এবছর গ্র্যান্ড স্ল্যাম জেতার সুযোগ নষ্ট হলো। 

ডেইলি বাংলাদেশ/এম