অনলাইন ক্লাসে সব শিক্ষার্থীকে সুযোগ দেয়ার আদেশ বহাল

অনলাইন ক্লাসে সব শিক্ষার্থীকে সুযোগ দেয়ার আদেশ বহাল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৫ ২৯ জুলাই ২০২০   আপডেট: ২০:৩৫ ২৯ জুলাই ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনার এ সময়ে রাজধানী উত্তরার ডিপিএস-এসটিএস ইংলিশ মিডিয়াম স্কুলে (দিল্লি পাবলিক স্কুল) টিউশন ফি না দেয়ায় কোনো শিক্ষার্থীকে অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না বলে সম্প্রতি আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। ওই আদেশ বহাল রেখেছেন চেম্বার আদালত। একইসঙ্গে এ বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আগামী ১৬ আগস্ট দিন নির্ধারণ করা হয়েছে।

বুধবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান ননী এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন, ডিপিএস-এসটিএস স্কুলের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ১৫ জুলাই বিচারপতি এম ইনায়েতুর রহিমের হাইকোর্ট বেঞ্চ ওই আদেশ দেন। একইসঙ্গে উত্তরার দিল্লি পাবলিক স্কুলের টিউশন ফি ৫০ শতাংশ কমানো এবং ক্লাসের পরীক্ষাসহ বিভিন্ন বিষয় নিয়ে করা আবেদন শিক্ষা অধিদফতরের মহাপরিচালককে সাতদিনের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দেন আদালত। পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে স্কুল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, রাজধানীর উত্তরার দিল্লি পাবলিক স্কুলের টিউশন ফি ৫০ শতাংশ কমাতে শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের (ডিজির) কাছে আবেদন করেন ওই স্কুলের শিক্ষার্থীর অভিভাবক মো. কামরুজ্জামান। আবেদনের বিষয়ে শিক্ষা অধিদফতরের ডিজির কোনো সিদ্ধান্ত না আসায় গত ১২ জুলাই হাইকোর্টে রিট করেন তিনি। রিটে দিল্লি পাবলিক স্কুলের টিউশন ফি না দেয়ার কারণে শিক্ষার্থীকে অনলাইনে ক্লাস থেকে বঞ্চিত না করার নির্দেশনা চাওয়া হয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এমআরকে