অনলাইনে ভিক্ষুক স্ত্রী, প্রতারণা করলেন ৪২ লাখ টাকা!

অনলাইনে ভিক্ষুক স্ত্রী, প্রতারণা করলেন ৪২ লাখ টাকা!

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২৩ ১১ জুন ২০১৯   আপডেট: ১৩:২৯ ১১ জুন ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

সংযুক্ত আরব আমিরাতের এক নারী ভিক্ষা করার জন্য বেছে নিলেন নেট দুনিয়াকে। খুব বেশি সময় নেননি। মাত্র দু সপ্তাহ ভিক্ষা করেছেন। আর জমিয়ে ফেললেন ৫০ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় তার পরিমাণ দাঁড়ায় ৪২ লাখ ২০ হাজার ৮৭৫ টাকা। 

এ ঘটনা জানাজানি হলে তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। তার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় মিথ্যে খবর রটিয়ে মানুষকে প্রতারিত করে টাকা নেয়ার অভিযোগ ওঠে। এমনকি তার স্বামী ঘটনাটি জানার পর পুলিশে খবর দেন।

ওই 'ভিক্ষুক' প্রতারণার উদ্দেশে সোশ্যাল মিডিয়ায় নিজের ব্যর্থ দাম্পত্য জীবনের মিথ্যে খবর ছড়িয়ে দেন। তিনি ফেসবুক, ইনস্টাগ্রাম এবং টুইটারে সন্তানদের ছবিসহ একটি পোস্ট লেখেন। যেখানে তিনি জানান, তার স্বামী তাকে ছেড়ে গেছেন। এখন সন্তানদের ভরণ পোষণের জন্য অর্থের প্রয়োজন। এই পোস্ট দেখে তার ওপর সহানুভূতিশীল হয়ে অনেক মানুষ টাকা পাঠিয়ে দেন। 

তবে পোস্টটি তার স্বামীর চোখে পড়তেই বাধে বিপত্তি। তৎক্ষণাৎ তিনি পুলিশে খবর দেন। পুলিশকে জানান, সন্তানরা তার মায়ের সঙ্গে নয়, বাবার সঙ্গেই থাকে।

পরে অনলাইনে মানুষকে প্রতারিত করার অভিযোগে দুবাই পুলিশ ওই নারীকে গ্রেফতার করে। দেশটিতে এই ধরনের অপরাধ অত্যন্ত ঘৃণ্য বলে বিবেচিত হয়।

দুবাই পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, এই ধরণের অপরাধকে আমরা বরদাস্ত করব না। অনেকে রোগ কিংবা অক্ষমতার কারণ দেখিয়ে মানুষের উদার মনোভাবকে ব্যবহার করে থাকেন। 

সূত্র: আজকাল

ডেইলি বাংলাদেশ/জেডআর