Alexa অধ্যাপক মোজাফফরের কফিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

অধ্যাপক মোজাফফরের কফিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩৭ ২৪ আগস্ট ২০১৯   আপডেট: ১৯:০০ ২৪ আগস্ট ২০১৯

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজার পর অধ্যাপক মোজাফফর আহমদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা- বাসস

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজার পর অধ্যাপক মোজাফফর আহমদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা- বাসস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অন্যতম প্রথিতযশা রাজনৈতিক ব্যক্তিত্ব এবং বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ (মোজাফফর) সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় শনিবার সকালে অধ্যাপক মোজাফফরের জাতীয় পতাকা মোড়ানো কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তিনি।

দেশ বরেণ্য এই রাজনৈতিক ব্যক্তিত্বের কফিনে ফুলেল শ্রদ্ধাঞ্জলী অর্পনের পর তার স্মৃতির প্রতি সম্মান প্রদর্শনের অংশ হিসেবে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। -খবর বাসসের

পরে দলের জ্যেষ্ঠ নেতা-কর্মীদের নিয়ে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শেখ হাসিনা পৃথক আরেকটি পুষ্পাঞ্জলী তার কফিনে অর্পণ করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ এবং জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপসহ অন্যান্য কেন্দ্রীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

পরে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এই বর্ষীয়ান রাজনীতিকের কফিনে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন।

এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষ থেকেও তার কফিনে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় অধ্যাপক মোজাফফর আহমদের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী, স্পিকার, মন্ত্রিপরিষদ সদস্য, এমপি এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা মোনাজাতে শরীক হন।

একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকালীন বাংলাদেশকে নেতৃত্ব প্রদানকারী মুজিনগর সরকারের উপদেষ্টা ছিলেন অধ্যাপক মোজাফফর আহমদ। প্রায় ৫ দশকের অধিক সময় ধরে ন্যাপ সভাপতির দায়িত্ব পালনকারী অধ্যাপক মোজাফ্ফর আহমদ শুক্রবার রাত ৮টায় রাজধানীর অ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ডেইলি বাংলাদেশ/এসআর/এস