‘অধিনায়কত্বের কারণেই আরো ভালো খেলতে ইচ্ছা হয়’

‘অধিনায়কত্বের কারণেই আরো ভালো খেলতে ইচ্ছা হয়’

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১১ ১৩ জুলাই ২০২০   আপডেট: ২১:০৬ ১৩ জুলাই ২০২০

অনূর্ধ্ব-১৬ নারী দলের অধিনায়ক মারিয়া মাণ্ডা

অনূর্ধ্ব-১৬ নারী দলের অধিনায়ক মারিয়া মাণ্ডা

মহামারি করোনাভাইরাসের কারণে ওলট-পালট হয়ে গেছে বিশ্বক্রীড়াঙ্গন। মারা গেছেন ক্রীড়া সংশ্লিষ্ট অনেক ব্যক্তিবর্গ। দীর্ঘদিন বন্ধ ছিল খেলা। ধীরে ধীরে তা মাঠে ফিরছে। তবে দেশের মাঠে এখনো ফেরেনি ফুটবল। কবে ফিরবে তারও কোন সঠিক সূচি জানা যায়নি। আর তাই বাসায় বসেই নিজেদের ফিটনেস ধরে রাখার চেষ্টা করছেন ফুটবলাররা। কিভাবে বাসায় সময় কাটাচ্ছে এবং ফিটনেস নিয়ে কাজ করছেন জানালেন অনূর্ধ্ব-১৬ নারী দলের অধিনায়ক মারিয়া মাণ্ডা।  

কোয়ারেন্টাইনের সময় কিভাবে কাটছে?

ঘরে থেকে আমার মাকে সাহায্য করছি। একই সঙ্গে গান শুনে এবং অনুশীলন করে সময় কাটাচ্ছি।

ফিটনেস কিভাবে ধরে রাখছেন?

আমাদের প্রধান কোচ ছোটন স্যার (গোলাম রাব্বানী ছোটন) আমাদেরকে নিয়মিত সূচি দেয় এবং আমরা তা অনুসরণ করি। এই মুহূর্তে আমি ঘরের বাইরে যেতে পারছি না। ঘরের মধ্যেই শরীর চর্চা করছি। তবে দিনে একবার ঘরের বাইরে যাবার চেস্টা করি।

মহিলা ফুটবল লিগে নিয়ে আপনার অনুভুতি কি?

লিগ যদি নিয়মিত অনুষ্ঠিত হয় তাহলে আমরা এর সুবিধা পাব। এর মাধ্যমে আমাদের পরিবারও উপকৃত হবে। কারণ আমরা পরিবারকে কিছুটা হলেও আর্থিক সহায়তা করতে পারব।

বয়স ভিত্তিক আন্তর্জাতিক প্রতিযোগিতায় দেশের হয়ে আপনি দারুন ভুমিকা রাখছেন। জাতীয় মহিলা ফুটবল দল নিয়ে আপনার অভিমত কি?

আমি আরো ভাল করতে চাই। এই মুহূর্তে আমরা ভাল করছি। ভবিষ্যতে আরো ভাল করতে চাই। আমাদের লক্ষ্য  বিশ্বকাপ খেলা। বিশ্বকাপে অংশগ্রহণের মাধ্যমে আমরা আমাদের দেশকে বিশ্বদরবারে আরো প্রতিষ্ঠিত করতে চাই।

আপনি তো অনূর্ধ্ব-১৫/১৬ নারী দলের নেতৃত্ব দিচ্ছেন। এটিকে কেমন উপভোগ করেন?

এর অনুভুতি চমৎকার। এই পথ ধরেই আমি দেশকে নেতৃত্ব দিতে চাই। সবাই আমার মত ভাগ্যবান নয়। এটি আমাকে দেশের জন্য আরো ভাল কিছু করার জন্য অনুপ্রানীত করে। এই দায়িত্বের কারণে আরো ভালো খেলতে ইচ্ছে হয়।

ডেইলি বাংলাদেশ/আরএস