অতিরিক্ত ভাইয়া ডাকা প্রেমের লক্ষণ!
Best Electronics

অতিরিক্ত ভাইয়া ডাকা প্রেমের লক্ষণ!

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:৩৯ ২৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ১২:৫৯ ৯ মে ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

অনেক মেয়েই আছে যারা কারণে-অকারণে আপনাকে ‘ভাইয়া’ বলে ডাকে। আপনি যদি এটাতে বিরক্ত হন তাহলে সেই মেয়েটির না বলা কথা তার মনের ভিতরেই থাকলো। আর আপনার জীবন থেকে হয়তো সেই মেয়েটির প্রেম হারিয়ে গেলো!

শুনে হবাক হচ্ছেন তো। ব্যাপারটা একটু খোলাসা করে বলা যাক। সম্প্রতি এক জরিপে দেখা গেছে অফিস, ভার্সিটি, কলেজে ‘ভাইয়া ভাইয়া’ উৎপাত আসলে সব সময় বিরক্তি কিংবা প্রয়োজনের কারণ না। 

কারণ যেই মেয়েটি আপনাকে সারাক্ষণ ভাইয়া ডেকে জ্বালাতন করছে, তার মনে আপনার প্রতি প্রেমের অনুভূতি থাকতে পারে। নিচের লক্ষণগুলো যদি মিলে যায় তাহলে আপনি মোটামুটি নিশ্চিত হতে পারবেন যে মেয়েটি আপনার প্রেমে পড়েছে–

> মেয়েটি আপনাকে কারণে অকারণে ফোন দেয়। ব্যক্তিগত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করতে চায়।

> হঠাৎ করেই ফোন করে জানায় তার মন খারাপ লাগছে এবং সে দেখা করতে চায়। কিংবা ‘বৃষ্টি হচ্ছে’, ‘চাঁদ উঠেছে’ এসবই আপনার সঙ্গে শেয়ার করে ফোন দিয়ে।

> বিশ্ববিদ্যালয় অথবা অফিসে কোন জটিল সমস্যায় পড়লে সে কি আপনার সঙ্গে আলাপ করে? কোন বুদ্ধি চায়?

> তার জন্মদিন কিংবা বিশেষ দিনগুলো আপনার সঙ্গে কাটাতে চায় এবং আপনার আসার অপেক্ষা করে।

> জীবনসঙ্গী হিসেবে সে কেমন ছেলে চায় তা কি আপনাকে বার বার বলছে? আপনার সঙ্গে কি মিলছে তার কাঙ্ক্ষিত জীবন সঙ্গীর > গুণাবলিগুলো?

এমনো তো হতে পারে যেই মেয়েটি আপনার মনোযোগ আকর্ষণের চেষ্টা করছে, আপনি নিজের অজান্তেই তার প্রেমে পড়েছেন। নিচের লক্ষণগুলো মিলিয়ে দেখুন তো আপনার মনেও এমন অনুভূতি হচ্ছে কিনা।

> কিছু কথা থাকে, যা সবাইকে বলা যায় না। সেসব কথা যদি আপনি নির্দ্বিধায় তাকে বলতে পারেন এবং সেও কোনো কিছু মনে না করে কথাগুলো বোঝার চেষ্টা করে, তাহলে ধরে নেবেন আপনি তার প্রেমে পড়েছেন।

> সে যা বলছে তাই আপনার ভালো লাগছে, কোনো কিছুতেই আপনি বিরক্ত হচ্ছেন না। এটি হলো প্রেমে পড়ার প্রধান লক্ষণ।

> হঠাৎ দেখলেন সে আজ অনুপস্থিত। আপনার মনের মধ্যে কী কোন পরিবর্তন আসে? জানতে ইচ্ছে হয় কি হয়েছে? তাহলে বুঝে নেবেন আপনি তার প্রেমে পরেছেন এবং তাকে প্রতিমুহূর্তে অনুভব করছেন।

> তাকে নিয়ে আপনার বন্ধুদের কেউ কটূক্তি করলে আপনি ক্ষেপে যাচ্ছেন এবং কষ্ট পাচ্ছেন মনে।

> তাকে বিপরীত লিঙ্গের অন্য কারো সঙ্গে দেখলে আপনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

ডেইলি বাংলাদেশ/টিএএস

Best Electronics