Alexa অতিরিক্ত ফি নেয়ায় পপুলারকে জরিমানা, ইবনে সিনায় অভিযান

অতিরিক্ত ফি নেয়ায় পপুলারকে জরিমানা, ইবনে সিনায় অভিযান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২৩ ২৯ জুলাই ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ডেঙ্গু রোগীদের চিকিৎসা বাবদ অতিরিক্ত ফি আদায় করায় পপুলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এদিকে স্কয়ার হাসপাতালে অভিযান শেষে শুনানি চলছে। এছাড়া ইবনে সিনা হাসপাতালে অভিযান চলছে। এই তিনটি রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত বেসরকারি হাসপাতাল।  

সোমবার অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ভোক্তা অধিকারের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, সকাল থেকে একাধিক হাসপাতালে বিশেষ অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। স্বাস্থ্য অধিদফতরের নির্ধারিত ফির অতিরিক্ত টাকা নিলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

তিনি বলেন, রাজধানীতে সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গু পরীক্ষার মূল্য নির্ধারণ করেছে সরকার। সরকারি সংস্থা হিসেবে বিষয়টি আমরা তদারকি করব, যেন ডেঙ্গুতে আক্রান্ত রোগীর কাছ থেকে অতিরিক্ত খরচ আদায় করতে না পারে।

তিনি বলেন, আমরা সকালে স্কয়ার হাসপাতালে অভিযান চালাই, তাদের এখনো জরিমানা করা হয়নি। তাদের শুনানি চলছে। পাশাপাশি ধানমন্ডির ইবনে সিনা হাসপাতালে অভিযান চলছে।

স্বাস্থ্য অধিদফতরের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ডেঙ্গু রোগ নির্ণয়ের জন্য যেসব পরীক্ষার সরকার নির্ধারিত মূল্য হবে- ক) NS1- ৫০০ টাকা (সর্বোচ্চ), আগের মূল্য ছিল ১ হাজার ২০০ টাকা থেকে ২০০০ টাকা। খ) IgM + IgE অথবা IgM/ IgE, ৫০০ টাকা (সর্বোচ্চ), আগের মূল্য ছিল ৮০০ টাকা থেকে ১৬০০ টাকা। গ) CBC (RBC + WBC + Platelet + Hematocrit)- ৪০০ টাকা (সর্বোচ্চ), আগের মূল্য ছিল এক হাজার টাকা।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে