‘অক্সিজেন প্লান্ট রক্ষণাবেক্ষণের দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের’

‘অক্সিজেন প্লান্ট রক্ষণাবেক্ষণের দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের’

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৩ ১১ জুলাই ২০২০   আপডেট: ১৮:৫৭ ১১ জুলাই ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা পরিস্থিতিতে অক্সিজেনের অভাবে অনেকেই মারা যাচ্ছেন। যে কারণে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এই হাই-ফ্লো নজেল ক্যানোলা অক্সিজেন প্লান্ট চালু হচ্ছে। মানুষের সেবায় এটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের।

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে অক্সিজেন প্লান্টটি অন্যান্য রোগীদের কাজেও ব্যবহৃত হবে। কারণ এ হাসপাতালের উন্নয়নে অনেক পরিকল্পনা রয়েছে।

শনিবার সকালে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জুম অ্যাপের মাধ্যমে হাই-ফ্লো নজেল ক্যানোলা অক্সিজেন প্লান্ট উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, হাই-ফ্লো নজেল ক্যানোলা অক্সিজেন প্লান্ট স্থাপনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়েছি। আমি বলেছি এটি স্থাপন করতে যে অর্থ ব্যয় হবে সেটি আমার বাবার নামে করা ফাউন্ডেশন থেকে দেয়া হবে। তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন কি প্রয়োজন ফাউন্ডেশনের অর্থ ব্যয় করা, সরকারের পক্ষ থেকে করে দেই। আমি প্রধানমন্ত্রীকে বলেছি, আমার বাবা যেহেতু মানুষের জন্য কাজ করে গেছেন, সে হিসেবে এটি করা হচ্ছে। এরপরও প্রধানমন্ত্রী বলেছেন যদি কোনো সহায়তা লাগে তিনি করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- চাঁদপুরের ডিসি মো. মাজেদুর রহমান খান। বিশেষ অতিথির বক্তব্য ও ফিতা কেটে অক্সিজেন প্লান্ট উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- চাঁদপুরের ভারপ্রাপ্ত এসপি মো. মিজানুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. হাবীব উল করিম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআরকে