অক্ষম পায়রা-কুকুরছানার বন্ধুত্ব, অনুদানের ঝড়

অক্ষম পায়রা-কুকুরছানার বন্ধুত্ব, অনুদানের ঝড়

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৭ ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৮:২৭ ১৯ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

উড়তে না পারা পায়রার সঙ্গে পায়ে সমস্যা থাকা একটি কুকুরছানার বন্ধুত্ব দেখে মুগ্ধ নেটিজেনরা। মুগ্ধতার ফলে ওই দুই প্রাণীর চিকিৎসার জন্য ঝড়ের গতিতে অনুদান পাঠাচ্ছেন তারা। এরইমধ্যে ছয় হাজার মার্কিন ডলার অনুদান জমা পড়েছে।

এর আগে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের রচেস্টোরে মিয়া ফাউন্ডেশন নামের  পুনর্বাসন কেন্দ্রে পায়রা ও কুকুরছানার বন্ধুত্বের বন্ধন অনলাইনে দেখেন সহায়তাকারীরা।

ওই কেন্দ্রের কর্তৃপক্ষ জানায়, এক বছর আগে গাড়ি ডিলারশিপ পার্কিং লটে হারমান নামের পায়রাকে উদ্ধার করা হয়। ওই পায়রা উড়তে পারত না। এছাড়া ক্যারোলাইনার ব্রিডারার নামের এক কুকুরছানার পায়ের সমস্যার কারণে পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হয়। দুই প্রাণী দুই স্থান থেকে আসার পর পায়রা ও কুকুরছানার দেখা হয়। কেন্দ্রের প্রতিষ্ঠাতা রজার্স দুই প্রাণীকে কাছাকাছি রাখার ব্যবস্থা করেন। এরপর ধীরে ধীরে পায়রা আর কুকুরছানার মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে।

রজার্স বলেন, পায়রা ও কুকুরছানার আলিঙ্গনরত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার পর পুনর্বাসন কেন্দ্রে লোকেরা অনুদান পাঠাতে শুরু করেছেন। মাত্র দুইদিনে ছয় হাজার ডলার অনুদান জমা পড়েছে। ওই টাকা অনেক প্রাণীর সার্জারির জন্য যথেষ্ট।

তিনি আরো বলেন, পায়রা আমার কাছে থাকবে। কিন্তু সার্জারির পর কুকুরছানা স্বাভাবিক জীবনে ফিরে যাবে।
 

ডেইলি বাংলাদেশ/এমকেএ